স্পোর্টস ডেস্ক

১০ মে, ২০১৭ ১৩:০৫

প্রস্তুতি ম্যাচ খেলতে আজ বিকেলে মাঠে নামবে বাংলাদেশ

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ মাঠে গড়াবে ১২ মে। প্রথম দিনই স্বাগতিকদের বিপক্ষে লড়াই টাইগারদের। ত্রিদেশীয় সিরিজে প্রতিটি দল একে অপরের সঙ্গে খেলবে দুটি করে ম্যাচ। চ্যাম্পিয়ন্স ট্রফির আগে বাংলাদেশের জন্য ইংলিশ কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার সিরিজও এটি।

তবে ত্রিদেশীয় সিরিজের আগে আইরিশ কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে বুধবার (১০ মে) বিকেলে একটি প্রস্তুতি ম্যাচ খেলতে যাচ্ছে টাইগাররা। স্থানীয় দল আয়ারল্যান্ড উল্ভসের বিপক্ষে ম্যাচটি শুরু হওয়ার কথা বাংলাদেশ সময় বিকেল পৌঁনে চারটায়।

আয়ারল্যান্ডে যাওয়ার আগে ইংল্যান্ডের সাসেক্সে ১০ দিনের কন্ডিশনিং ক্যাম্প করেছে বাংলাদেশ। সেখানে দুটি প্রস্তুতি ম্যাচও খেলে টাইগাররা। ডিউক অব নরফোকের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচটি অবশ্য বৃষ্টির কারণে পুরোটা হতে পারেনি। তবে ভালো ব্যাটিং প্রস্তুতি হয় টাইগারদের। মুশফিকুর রহীমের সেঞ্চুরিতে ৩৪৫ রান করে লাল-সবুজের দল। এরপর দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে সাসেক্সের বিপক্ষে তিনশ পেরোনো স্কোর করে টাইগাররা। জয় তুলে নেয় ১৩৪ রানে।

ত্রিদেশীয় সিরিজ মাঠে গড়ানোর আগে সর্বশেষ প্রস্তুতি ম্যাচটি নিজেদের ঝালিয়ে নেওয়ার শেষ সুযোগ টাইগারদের জন্য। প্রস্তুতি ম্যাচকে সামনে রেখে মঙ্গলবার কঠোর অনুশীলন করেছে টাইগাররা। আইপিএলের কারণে কন্ডিশনিং ক্যাম্পের একেবারে শেষ মুহূর্তে যোগ দেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। স্ত্রীর অসুস্থতার খবর পেয়ে দলের সঙ্গে সাসেক্স গেলেও ফিরে এসেছিলেন। তবে আয়ারল্যান্ড সফরের আগে ফের দলের সঙ্গে যোগ দিয়েছেন তিনি।

আয়ারল্যান্ড উল্ভসের বিপক্ষে পুরো শক্তির দল নিয়েই মাঠে নামবে বাংলাদেশ। সাসেক্সের কন্ডিশনিং ক্যাম্পে ইনজুরির কারণে দুটি প্রস্তুতি ম্যাচ মিস করেছেন ওপেনার তামিম ইকবাল। দল সূত্রে জানা গেছে, সুস্থ হয়ে উঠেছেন তামিম। মঙ্গলবার নেটেও ঘাম ঝরিয়েছেন। বুধবার প্রস্তুতি ম্যাচে তাই তামিমের খেলার সম্ভাবনা আছে খুবই।

আপনার মন্তব্য

আলোচিত