স্পোর্টস ডেস্ক

০৮ জুন, ২০১৭ ২৩:৩২

বাঁচা-মরার লড়াইয়ে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী মাশরাফি

হেরেছে ইংল্যান্ডের বিপক্ষে, আর বৃষ্টিতে ভেসে যাওয়া ম্যাচে অস্ট্রেলিয়ার সাথে করেছে পয়েন্ট ভাগাভাগি। এখন পর্যন্ত প্রতিযোগিতায় কোন জয় না পেলেও কাগজে-কলমের হিসেবে এখনো টিকে আছে বাংলাদেশের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে খেলার সুযোগ।

শুক্রবার (৯ জুন) কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে নিউ জিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের বাঁচা-মরার লড়াই। গ্রুপের শেষ ম্যাচটিতে হারলেই চ্যাম্পিয়নস ট্রফি থেকে বিদায় নিতে হবে টাইগারদের। এমন কঠিন পরিস্থিতিতেও আত্মবিশ্বাস হারাচ্ছেন না মাশরাফি। জয় তুলে নিয়ে সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন দেখছেন অধিনায়ক।

বৃহস্পতিবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে ব্যাটসম্যানদের পারফরম্যান্স নিয়ে মাশরাফি জানালেন, "এই কন্ডিশনে ব্যাটিং করা বেশ কঠিন। তামিম অবশ্য দারুণ ব্যাটিং করছে। মুশফিক ইংল্যান্ডের বিপক্ষে ভালো ইনিংস খেলেছে। মুশফিক-রিয়াদ-সাকিব আমাদের দলের তিন গুরুত্বপূর্ণ খেলোয়াড়। ওদের ভালো ব্যাটিং আমাদের অনেক ম্যাচে জয় এনে দিয়েছে। আশা করি, কাল তারা ভালো ব্যাটিং করবে।"

প্রতিপক্ষ নিউ জিল্যান্ড সম্পর্কে অধিনায়ক বলেন, "গত ৬ মাসে নিউজিল্যান্ডের সঙ্গে আমরা ৫টা ম্যাচ খেলেছি। ওদের বোলিং আক্রমণ খুব ভালো। তবে আমাদের ব্যাটসম্যানরাও দক্ষ। ব্যাটসম্যানরা দায়িত্ব নিয়ে খেলতে পারলে ভয়ের কিছু নেই।"

২০০৫ সালে এই কার্ডিফে অস্ট্রেলিয়াকে হারিয়ে দিয়েছিল বাংলাদেশ। এক যুগ পর একই মাঠে খেলতে নামার আগে সেই স্মৃতি রোমন্থন করে মাশরাফি জানালেন, "কার্ডিফের ওই ম্যাচে বর্তমান দলের মধ্যে আমি একাই ছিলাম। ১২ বছরে অনেক কিছুর পরিবর্তন হয়েছে। তখন প্রতিপক্ষ ছিল অস্ট্রেলিয়া, আর এখন নিউ জিল্যান্ড। আমার বিশ্বাস, এই ম্যাচে দল ভালো খেলবে। সব কিছু ঠিকঠাক হলে কালকের ম্যাচে ভালো পারফর্ম করতে পারবো আমরা।"

নিউ জিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ লড়াইয়ে জয় পেয়েছিল বাংলাদেশ। তবে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ওই জয়কে তেমন গুরুত্ব দিচ্ছেন না মাশরাফি, "এটা ভিন্ন ম্যাচ। আয়ারল্যান্ডে আমরা ভিন্ন উইকেটে খেলেছি। তাছাড়া ওই ম্যাচে ওদের দলে বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিল না। কাল আমাদের কঠিন লড়াই করেই জিততে হবে।"

শুক্রবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি।

আপনার মন্তব্য

আলোচিত