ক্রীড়া প্রতিবেদক

০৯ জুন, ২০১৭ ১৩:২৭

আর্জেন্টিনার বিপক্ষে আজ মাঠে নামছে ব্রাজিল, বিশ্রামে নেইমার

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। ফুটবলের মহারণে আজ (শুক্রবার) ৯ জুন এক প্রীতি ম্যাচে মাঠে নামবে ফুটবলে বিশ্বের দুই চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ও ব্রাজিল । ভক্ত-সমর্থকদের জিভে জল আনা 'সুপার ক্লাসিকো' লড়াইয়ের ভেন্যু অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড। বাংলাদেশ সময় বিকাল ৪টা ৫ মিনিটে মাঠে গড়াবে ম্যাচটি।

আর এ ম্যাচটি সরাসরি দেখা যাবে ফক্স স্পোর্টস-১, ফক্স স্পোর্টিস-২, পিটিভি স্পোর্টস, অ্যারেনা স্পোর্টস।

ব্রাজিল-আর্জেন্টিনা লড়াই মানেই ভিন্ন এক আমেজ। প্রতিবেশী দুদেশের খেলোয়াড়রাও এই ম্যাচ নিয়ে থাকেন রোমাঞ্চিত। প্রীতি ম্যাচের মোড়কে হলেও মাঠে কেউ কাউকে এতটুকুও ছাড় দিতে নারাজ। তবে বার্সেলোনার দুই প্রাণভোমরা লিওনেল মেসি ও নেইমারের দ্বৈরথের দেখা মিলবে না মেলবোর্নে। কারণ নেইমারকে বিশ্রাম দিয়েছেন সেলেকাও কোচ তিতে।

তাই আর্জেন্টিনার কোচ সাম্পাওলি মনে করেন, আজকের নেইমারের অনুপস্থিতি টের পাবে ব্রাজিল। নেইমার প্রসঙ্গে সাংবাদিকদের সাম্পাওলি বলেন, ‘ নেইমার ব্রাজিলের জন্য খুবই গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। নিশ্চিতভাবে, সে বিশ্বের সেরাদের একজন। তাই এ ম্যাচে ব্রাজিল তার অভাববোধ করবে।’

অবশ্য নেইমার ছাড়াও ব্রাজিল ভালো দল উল্লেখ করে সাম্পাওলি আরও বলেন, ‘নেইমার ছাড়াও ব্রাজিলের অনেক ভালো খেলোয়াড় আছে, যারা দলের পারফরম্যান্স মেলে ধরতে সক্ষম। তাকে (নেইমারকে) ছাড়াও তারা অনেক ভালো করতে পারে।’

১১৩ বছরের 'সুপার ক্লাসিকো'র ইতিহাসে ১০৮তম বারের মতো মুখোমুখি হচ্ছে দুদল। পরিসংখ্যান বলছে, মাঠের লড়াইয়ে এগিয়ে ব্রাজিল। আগের ১০৭ ম্যাচের ৪৪টিতে জিতেছে তারা। আলবিসেলেস্তেদের জয় ৩৭টিতে। ড্র হয়েছে বাকি ২৬টি ম্যাচ। ফুটবলে বিশ্বের দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই দেখার জন্য মুখিয়ে রয়েছে বিশ্ব।

আপনার মন্তব্য

আলোচিত