স্পোর্টস ডেস্ক

০৭ সেপ্টেম্বর, ২০১৭ ১২:০০

সিপিএলে মাহমুদুল্লাহর দলের বিদায়, ফাইনালের পথে গায়ানা

গত আসরের চ্যাম্পিয়ন্স জ্যামাইকা তালাওয়াসকে বিদায় করে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ফাইনালের স্বপ্ন টিকিয়ে রাখল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালে এলিমিনেটরের লড়াইয়ে জ্যামাইকাকে ৫ উইকেটে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে জায়গা করে নেয় গায়ানা। বাংলাদেশি তারকা মাহমুদউল্লাহ রিয়াদ দুর্দান্ত বোলিং করেও দলকে জেতাতে পারেননি। অন্যদিকে গায়ানার জয়ের অন্যতম নায়ক আফগান স্পিনার রশিদ খান। তার হ্যাটট্রিকে মাহমুদউল্লাহদের সংগ্রহটা লাগামের মধ্যে রেখে জয় পায় গায়ানা।

ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে আগে ব্যাটিংয়ে নামা জ্যামাইকা নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৮ রানের লড়াকু সংগ্রহ গড়ে। জবাবে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ও ১৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় গায়ানা।

একদিন আগে প্রথম কোয়ালিফায়ারে ত্রিনবাগো নাইট রাইডার্সকে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস। দ্বিতীয় কোয়ালিফায়ারে ত্রিনবাগো এবং গায়ানার মধ্যকার লড়াইয়ে জয় পাওয়া দল শনিবারের ফাইনালে সেন্ট কিটসের মুখোমুখি হবে।

লুক রনকির দুর্দান্ত ব্যাটিংয়ের সুবাদে জয় পায় গায়ানা। ৩৫ বলে পাঁচটি করে চার-ছক্কায় ৭০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন এই নিউজিল্যান্ড ব্যাটসম্যান। এছাড়া চ্যাডউইক ওয়ালটন ২৩ বলে ৩৯ এবং আসাদ ফুদাদিন করেন রান।

জ্যামাইকার হয়ে মাহমুদউল্লাহ ৪ ওভারের স্পেলে ২৫ রান দিয়ে ৩ উইকেট নেন। একটি করে উইকেট নেন মোহাম্মদ সামি ও ক্রিসমার সান্তোকি।

এর আগে মাহমুদউল্লাহ ব্যাটিংয়ে ব্যর্থ হলেও কুমার সাঙ্গাকারা ও লেন্ডল সিমন্সের দৃঢ়তায় চ্যালেঞ্জেং সংগ্রহ গড়ে জ্যামাইকা। সাঙ্গাকারা পাঁচ নম্বরে নেমে ৩৮ বলে ৫৭ রানের অপরাজিত ইনিংস খেলেন। এছাড়া সিমন্স ৩৪, গ্রিফিথ ২০ এবং কেনার লুইস করেন ১৫ রান। মাহমুদউল্লাহ ৩ বলে ৩ রান করে আউট হন।

গায়ানার হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন রশিদ খান। ১৭তম ওভারে পরপর তিন বলে আন্দ্রে ম্যাকার্থি, জোনাথন ফু ও রবম্যান পাওয়েলকে আউট করে হ্যাটট্রিক করেন রশিদ। এছাড়া স্টিভ জ্যাকব দুটি এবং সোহেল তানভির নেন একটি উইকেট।

আপনার মন্তব্য

আলোচিত