স্পোর্টস ডেস্ক

১৮ সেপ্টেম্বর, ২০১৭ ০০:২৩

দিবালার হ্যাটট্রিকে জিতল জুভেন্টাস

আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালার হ্যাটট্রিকে বড় জয় পেয়েছে জুভেন্টাস। রোববার ইতালিয়ান লিগে সাসসুয়োলোর বিপক্ষে প্রতিপক্ষের মাঠে ৩-১ জয় পায় জুভেন্টাস।

মাপেই স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে জুভদের হয়ে ১০০তম ম্যাচকে দারুণ হ্যাটট্রিক দিয়ে স্মরণীয় করে রাখলেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। সাসসুয়োলোর হয়ে ব্যবধান কমানো গোলটি করেন মাতেও পোলিতানো। চলতি মৌসুমে ইতালিয়ান লিগে এটি দিবালার দ্বিতীয় হ্যাটট্রিক। এর আগে জেনোয়ার মাঠেও হ্যাটট্রিক করেন তিনি।

প্রতিপক্ষের মাঠে খেলার ১৬তম মিনিটে কাউন্টার অ্যাটাকে এগিয়ে যায় জুভেন্টাস। বাম দিক থেকে মারিও মানজুকিচের বাড়ানো বলে ডি-বক্সের বাইরে থেকে বুলেটগতির শটে প্রতিপক্ষের জাল কাঁপান দিবালা। জুভেন্টাসের হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে এটি ছিল দিবালার ৫০তম গোল; পরে সংখ্যাটিকে আরো সমৃদ্ধ করেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

বিরতির পরপরই জুভেন্টাসের হয়ে ব্যবধান বাড়ায় জুভেন্টাস। হুয়ান কুয়াদ্রাদোর পাস থেকে বল পেতেই সাসসুয়োলোর কয়েকজন ডিফেন্ডার দিবালাকে ঘিরে ধরে। তাদের বাধা পেরিয়ে কনসিগলিকে ফাঁকি দিয়ে লক্ষ্যভেদ করে ব্যবধান ২-০ করে ফেলেন পালেরমোর সাবেক ফরোয়ার্ড।

দুই মিনিট পর ব্যবধান কমিয়ে ম্যাচে ফেরার স্বপ্ন দেখতে থাকে সাসসুয়োলো। সতীর্থের বাড়োন ক্রস বুক দিয়ে নামিয়ে পোলিতানোকে পাস থেকে আদজাপোং। তাকে ঠেকাতে গোলমুখ ছেড়ে বেরিয়ে আসেন জিয়ানলুইজি বুফন। এই সুযোগে দারুণ ফিনিশিংয়ে বল জালে পাঠান পোলিতানো।

তবে সাসসুয়েলোর স্বস্তি বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৬৩তম মিনিটে হ্যাটট্রিক পূরণ করার পাশাপাশি জুভেন্টাসের জয় নিশ্চিত করেন দিবালা। দিবালার নেয়া বাম পায়ের ফ্রি-কিক রুখার কোনো সাধ্যই ছিল না কনসিগলির।

ইতালিয়ান লিগের নতুন মৌসুমে টানা চতুর্থ জয় দিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরল জুভেন্টাস। সমান ১২ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দুইয়ে নেমে গেল ইন্টার মিলান।

আপনার মন্তব্য

আলোচিত