স্পোর্টস ডেস্ক

১৮ সেপ্টেম্বর, ২০১৭ ১২:০১

জাতীয় লিগে আনামুল বিজয়ের ডাবল সেঞ্চুরি

প্রথম শ্রেণির ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করেছেন আনামুল হক বিজয়। খুলনায় জাতীয় লিগের প্রথম স্তরের ম্যাচে সোমবার রংপুরের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করলেন খুলনার এই ওপেনার। ১৭২ রান নিয়ে চতুর্থ দিন শুরু করে আউট হয়েছেন ২১৬ রানে। নতুন ঘরোয়া মৌসুমের প্রথম ডাবল সেঞ্চুরি এটিই।

২০১২ সালে ফতুল্লায় ঢাকা মেট্রোর বিপক্ষে ১৯৩ ছিল তার আগের সর্বোচ্চ। সেবার ডাবল সেঞ্চুরি থেকে ৭ রান দূরে এলবিডব্লিউ হয়েছিলেন পেসার তারেক আজিজের বলে।

আনামুল বিজয় ব্যাটিংয়ে নেমেছিলেন দ্বিতীয় দিন দ্বিতীয় সেশনে। সেদিন ৫৯ বলে স্পর্শ করেন হাফ সেঞ্চুরি। তিন অঙ্ক ছুঁয়েছিলেন ১৫৮ বলে। দিন শেষ করেন ১০৫ রানে।

এরপর বৃষ্টি বিঘ্নিত তৃতীয় দিনে খেলা হয় মাত্র ৩৯ ওভার। এদিনও টিকে যান আনামুল। দিন শেষ করেন ১৭২ রান নিয়ে। চতুর্থ দিন সকালে পৌঁছে গেলেন কাঙ্ক্ষিত ঠিকানায়। ৩৩০ বলে ছুঁয়ে ফেলেন ডাবল সেঞ্চুরি।

শেষ পর্যন্ত ২১৬ রানে এলবিডব্লিউ হয়েছেন নাসির হোসেনের বলে। সাড়ে ৮ ঘণ্টায় খেলা ৩৫৬ বলের ইনিংসে চার ছিল ১৮টি, ছক্কা দুটি।

বাংলাদেশের জার্সি গায়ে ৩০টি ওয়ানডে খেলা খুলনার এই ব্যাটসম্যান টেস্ট খেলেছেন চারটি। ওই চার টেস্টে মোটে ৭৩ রান করেন তিনি, আছেন দলের বাইরে। এরআগে প্রথম শ্রেণির ক্রিকেটে ১২ সেঞ্চুরি করেছেন আনামুল বিজয়।

আপনার মন্তব্য

আলোচিত