স্পোর্টস ডেস্ক

১৮ সেপ্টেম্বর, ২০১৭ ১৪:২৮

পিএসজিতে নেইমার-কাভানির পেনাল্টি নিয়ে দ্বন্দ্ব!

জাতান ইব্রাহিমোভিচ চলে যাওয়ার পর গত মৌসুমে পিএসজির নাম্বার ওয়ান খেলোয়াড় ছিলেন এডিনসন কাভানি। তবে নেইমার বার্সেলোনা ছেড়ে প্যারিসে আসায় তার ক্ষমতা কিছুটা কমতে শুরু করে। অবশ্য দলের সিনিয়র খেলোয়াড় হিসেবে নেইমারের ওপর আধিপত্য বিস্তার করার চেষ্টা করেন কাভানি। আর এটি নিয়েই উরুগুয়ে ফরোয়ার্ডের সঙ্গে ম্যাচ চলাকালীন দ্বন্দ্ব লেগে যায় নেইমারের।

চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে রয়েছেন নেইমার ও কাভানি। এই দুজনের অসাধারণ পারফরম্যান্সের ওপর ভর করে পিএসজিও দুর্বার গতিতে এগিয়ে চলেছে। নতুন মৌসুমে পিএসজির হয়ে পেনাল্টি শট কিংবা ফ্রি-কিক দুটোই নিচ্ছেন কাভানি। এটি নিয়ে রোববার রাতে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন দক্ষিণ আমেরিকার দুই ফরোয়ার্ড।

ফ্রি-কিক ও পেনাল্টি নিয়ে এই দুই ফরোয়ার্ডের বিবাদের দৃষ্টিকটু এই ব্যাপার নিয়ে ম্যাচ শেষে মন্তব্য করতে হয়েছে কোচ উনাই এমেরিকে।

তবে সংবাদমাধ্যমদের ভালোই সামলেছেন পিএসজি কোচ, ‘গুটিকয়েক খেলোয়াড়ই পেনাল্টি নেবেন। এদের একজন কাভানি, অন্যজন নেইমার। মাঠে পেনাল্টি নেওয়ার ব্যাপারে একটা সাধারণ বোঝাপড়া থাকতেই হয়। নেইমার আর কাভানিই এটা ঠিক করে নিক, দুজনই তো গোল করতে পারে। যদি কোনো সমঝোতা না হয়, তখন আমি ঠিক করব, কে পেনাল্টি নেবে।’

ঘটনার শুরু দ্বিতীয়ার্ধে, ৫৭ মিনিটে লিঁওর ডি-বক্সের বাইরে ফ্রি কিক পেয়েছিল পিএসজি। স্পট কিক নিতে এগিয়ে আসেন কাভানি, কিন্তু দানি আলভেজ তার কাছ থেকে বল কেড়ে নিয়ে নেইমারকে শট নিতে দেন। দুর্দান্ত শট নিয়েছিলেন ব্রাজিল ফরোয়ার্ড। গোলরক্ষক লোপেস ডান পাশের পুরোটা ঝাঁপিয়ে সে যাত্রা দলকে রক্ষা করেন।

এরপরই নাটকের ক্লাইম্যাক্স। ডান প্রান্তে ফ্রি কিক পেয়েছিল পিএসজি। নেইমার ফ্রি কিক নিলে বক্সে এমবাপ্পেকে ফাউল করেন মেন্ডি। রেফারি পেনাল্টি দেন, এবার আগেই বল নিয়ে স্পটে দাঁড়িয়ে যান কাভানি। শট নেওয়ার আগে নেইমার এগিয়ে এসে কথা বলেন, শটটা নিজে নিতে চেয়েছিলেন বলেই মনে হয়েছে। তবে সুযোগ দেননি কাভানি। ভিডিও দেখেই বোঝা গেছে কথোপকথনটা খুব একটা সুখকর কিছু ছিল না। ডান প্রান্তে বুলেটগতির শট নিলেও কাভানিকে আটকে দিয়েছেন লোপেস।

বার্সেলোনায় লিওনেল মেসি পেনাল্টি কিক বেশিরভাগ সময় নিলেও কখনো কখনো নেইমারকেও কিক নেয়ার জন্য বল এগিয়ে দিতেন। কিন্তু পিএসতে নেইমারকে কোন সুযোগই দিচ্ছেন না কাভানি। মৌসুমের শুরুতেই জোড়া গোল করার পর নেইমারের সামনে যখন হ্যাটট্রিকের সুযোগ তখনও কাভানি পেনাল্টি কিক নেয়ার জন্য নেইমারকে বল দেননি।

আপনার মন্তব্য

আলোচিত