জুড়ী প্রতিনিধি

১৪ মে, ২০২৪ ২৩:১৭

চাল বিতরণে অনিয়ম, জুড়ীতে ইউপি সদস্য বরখাস্ত

প্রতীকি ছবি

হতদরিদ্র নারীদের সামাজিক নিরাপত্তা কর্মসূচি ভালনারেবল উইমেন বেনিফিটের (ভিডব্লিউবি) কার্ডের চাল বিতরণে অনিয়মের দায়ে জুড়ী উপজেলার সাগরনাল ইউনিয়নের সদস্য হারিছ উদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

তদন্তে তার বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণ হওয়ায় এ পদক্ষেপ নেওয়া হয়।

মঙ্গলবার পাওয়া তথ্য অনুসারে জানা যায়, চলতি বছরের ১ এপ্রিল স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের (ইউপি-১ শাখা) সিনিয়র সহকারী সচিব পূরবী গোলদার স্বাক্ষরিত এক আদেশে ইউপি সদস্য হারিছ উদ্দিনের বিরুদ্ধে ২০২৩-২৪ চক্রের ভিডব্লিউবি কার্ডের চাল বিতরণে অনিয়মের অভিযোগ প্রমাণ হওয়ায় পদক্ষেপ নিতে জেলা প্রশাসক, মৌলভীবাজারকে ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়।

জানা যায়, সাগরনাল ইউনিয়নে ভিডব্লিউবির আওতায় প্রতি মাসে ৩০ কেজি করে চালের তালিকায় থাকা ওই ওয়ার্ডের হাছনা বেগমের চাল সাজনা বেগম নামের এক প্রতিবেশীকে দেওয়া হয়। বিষয়টি জানাজানি হলে হাছনা বেগম জেলা প্রশাসক বরাবর লিখিত আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে সত্যতা পাওয়া গেলে মন্ত্রণালয় থেকে এ সিদ্ধান্তের চিঠি দেওয়া হয়।

এ ব্যাপারে সাগরনাল ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য হারিছ উদ্দিন জানান, একটি পরিকল্পিতভাবে সাজানো ঘটনায় তাকে ফাঁসানো হয়েছে এবং বরখাস্ত করা হয়েছে। এর থেকে প্রতিকারের জন্য আইনের আশ্রয় নেবেন তিনি।

জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসিকান্ত হাজং ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বরখাস্তের চিঠি সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদে পাঠানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত