ক্রীড়া প্রতিবেদক

১১ অক্টোবর, ২০১৭ ১৮:৪১

বাংলাদেশের বোলিং দাপটে ২৫৫ রানে অলআউট আয়ারল্যান্ড

টাইগারক্রিকেট.কম

প্রথমে ছিলেন না দলেই। হঠাৎ করেই ইনজুরিতে সাইফ হাসান। তার পরিবর্তে ভাগ্যক্রমে দলে জায়গা হয় মেহেদী হাসানের। আর দলে সুযোগ পেয়েই আয়ারল্যান্ড ‘এ’ দলের প্রথম ইনিংস ২৫৫ রানে গুটিয়ে দিতে রেখেছেন বড় ভূমিকা। এদিকে কম যাননি বাংলাদেশ 'এ' দলের অন্যান্য বোলাররাও।

তবে বাংলাদেশের বাংলাদেশের বোলিং দাপটের দিকে দারুণ লড়াই করেছেন সিমি সিং। তার দুর্দান্ত সেঞ্চুরিতেই সম্মানজনক স্কোর করতে পারে দলটি। অবশ্য শেষদিকে চমৎকার ব্যাট করেছেন এন্ড্রু ম্যাকব্রাইনও।

সফরের একমাত্র আনঅফিসিয়াল চারদিনের ম্যাচের ১ম দিন বুধবার (১১ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নামে আয়ারল্যান্ড 'এ' দল। ১ম ইনিংসে ২৫৫ রানে অলআউট হয়েছে আয়ারল্যান্ড ‘এ’ দল। বাংলাদেশ ‘এ’ দল প্রথম দিন শেষ করেছে ১ উইকেটে ৩৮ রানে।

সফরকারীরা মাত্র ২৯ রানেই টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে যখন চাপে পড়েন ঠিক তখনই চতুর্থ উইকেটে শন টেরিকে নিয়ে দলের হাল ধরেন সিমি। গড়েন ৭৯ রানের জুটি। টেরিকে ইবাদত হোসেন উইকেটরক্ষক নুরুল হাসান সোহানের তালুবন্দি করালে স্বস্তি ফেরে টাইগার শিবিরে।

টেরি আউট হওয়ার পর কার্যত আর কোন বড় জুটি গড়তে পারেনি আইরিশরা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ২৫৫ রানে শেষ হয় তাদের ইনিংস।

১২১ রানের দারুণ এক ইনিংস খেলেন সিমি। ১৫৯ বল খেলে ১০টি চার ও ৪টি ছক্কায় এই রান করেন তিনি। এছাড়া শেষ দিকে ৬২ বলে ৫৭ রানের ঝড়ো ইনিংস খেলেন ম্যাকব্রাইন।

বাংলাদেশের পক্ষে ৪৭ রানের খরচায় ৩টি উইকেট পেয়েছেন মেহেদী। ২টি করে উইকেট পেয়েছেন কামরুল ইসলাম রাব্বি, জুবায়ের হোসেন লিখন ও ইবাদত। ১টি উইকেট পান সানজামুল ইসলাম।

বাংলাদেশি বোলারদের মতো আইরিশ বোলারও সফল হয়েছে খুব তাড়াতাড়ি। তৃতীয় ওভারেই নাথান স্মিথের শিকার হন জাকির হাসান, তখন দলের স্কোরবোর্ডে জমা হয়েছে কেবল ১ রান। তবে সাদমান ইসলামকে নিয়ে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ৩৭ রানের অপরাজিত জুটিতে প্রতিরোধ গড়ে দিন শেষ করেছেন। সাদমান ২২ ও নাজমুল ১৫ রানে অপরাজিত আছেন।

সংক্ষিপ্ত স্কোর:

আয়ারল্যান্ড ‘এ’: ৭৪.৫ ওভারে ২৫৫ (টেক্টর ১৮, শেনন ০, বালবার্নি ১০, টেরি ২০, সিমি ১২১, টমসন ৪, পয়েন্টার ১২, গেটকেট ০, ডকরেল ০, ম্যাকব্রাইন ৫৭, স্মিথ ৫*; রাব্বি ২/৪৫, এবাদত ২/২৬, সানজামুল ১/৭১, মেহেদি ৩/৪৭, জুবায়ের ২/৬১)।

বাংলাদেশ ‘এ’: ১৩ ওভারে ৩৮/১ (সাদমান ২২*, জাকির ১, শান্ত ১৫*’ স্মিথ ১/৭, টমসন ০/১, ম্যাকব্রাইন ০/১০, ডকরেল ০/১১, সিমি ০/৯)।

আপনার মন্তব্য

আলোচিত