সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

১৩ জানুয়ারি, ২০১৮ ১৩:১৫

ঢাকায় এসে পৌঁছেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল

ত্রিদেশীয় ও দ্বিপাক্ষিক সিরিজে অংশ নিতে ঢাকায় এসে পৌঁছেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। শনিবার (১৩ জানুয়ারি) বেলা ১১টা ৫৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে শ্রীলঙ্কা ক্রিকেট দলের সদস্যদের বহনকারী ফ্লাইট।

স্বাগতিক বাংলাদেশ ও জিম্বাবুয়ের সঙ্গে ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে শ্রীলঙ্কা। ১৫ জানুয়ারি শুরু হবে ত্রিদেশীয় টুর্নামেন্ট। এতে প্রতিটি দল প্রত্যেকের বিপক্ষে দু’বার করে খেলবে লিগ পর্যায়ে। এরপর অনুষ্ঠিত হবে ফাইনাল।

টুর্নামেন্টের ৭টি ম্যাচই ফ্লাড লাইটের নিচে মিরপুরে অনুষ্ঠিত হবে। ১৫ জানুয়ারি বাংলাদেশ ও জিম্বাবুয়ের ম্যাচ দিয়ে শুরু হবে এ টুর্নামেন্ট। ১৫ জানুয়ারি শুরু হওয়া এ টুর্নামেন্টের পর্দা নামবে ২৭ জানুয়ারি ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে।

ত্রিদেশীয় টুর্নামেন্ট শেষে বাংলাদেশের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে শ্রীলঙ্কা। আগামী ৩১ জানুয়ারি থেকে শুরু হবে দ্বিপাক্ষিক সিরিজ। এই সিরিজে বাংলাদেশ ও শ্রীলঙ্কা দুটি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলবে। ৩১ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে চট্টগ্রামে। এরপর ৮ ফেব্রুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে। একই ভেন্যুতে ১৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। আর সিরিজের শেষ ম্যাচ, দ্বিতীয় টি-টোয়েন্টি ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে সিলেটে।

এর আগে শুক্রবার (১২ জানুয়ারি) ত্রিদেশীয় সিরিজে অংশ নিতে জিম্বাবুয়ে দল ঢাকায় পৌঁছেছে। জিম্বাবুয়ে দলের আসার কথা ছিল প্রথমে ১০ জানুয়ারি। কিন্তু ৯ জানুয়ারি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানায় যে, একদিন পিছিয়ে ১১ জানুয়ারি আসবে তারা। এর পরের দিন বিসিবি থেকে আবার জানানো হয়, জিম্বাবুয়ের বাংলাদেশ আগমন আরেকদিন পিছিয়ে গেছে। যদিও বিসিবি থেকে এই দফায় দফায় আসার তারিখ পরিবর্তনের কোনো কারণ জানানো হয়নি। তবে ভেতরের কিছু সূত্র জানিয়েছে, জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড আগে থেকে বাংলাদেশ ভ্রমণের জন্য বিমানের টিকিট নিশ্চিত করেনি। শেষ মুহূর্তে সেই চেষ্টা করায় এই জটিলতা তৈরি হয়েছে।

অবশেষে সব জটিলতার অবসান করে শুক্রবার সকালে দলের একজন সদস্য আসার ভেতর দিয়ে শুরু হয় বাংলাদেশে এই দফায় জিম্বাবুয়ের আগমন। এরপর বিকালে এক সাথে ১২ জন, রাত আটটায় আরেকজন এবং রাত ১১টায় আরও ৮ জন এসে পৌঁছানোর কথা ঢাকায়। জিম্বাবুয়ের এই বিলম্বে আসার ফলে তাদের প্রস্তাবিত অনুশীলন ম্যাচটি আর আয়োজন হয়নি। আজই বিকেএসপিতে বিসিবি একাদশের বিপক্ষে ম্যাচ খেলার কথা ছিল তাদের। সেই ম্যাচ না খেললেও আজ বিকেলে অনুশীলন শুরু করবে হিথ স্ট্রিকের দল।

শনিবার সকালে দুই দিন বিরতির পর অনুশীলন করবে বাংলাদেশ দল। বাংলাদেশ দল আজ হোটেলেও উঠে যাবে।

আপনার মন্তব্য

আলোচিত