স্পোর্টস ডেস্ক

২৮ জানুয়ারি, ২০১৮ ১৮:৪৭

গেইলের চেয়ে দামি মুস্তাফিজ!

টি টোয়েন্টি ক্রিকেটের জীবন্ত কিংবদন্তীই বলা যায় ক্রিস গেইলকে। ক্রিকেটের সংক্ষিপ্ত এই সংস্করণের প্রায় সবগুলো ব্যাটিং রেকর্ডই আছে এই ক্যারিবীয়ান ব্যাটসম্যানের দখলে। টি-টোয়েন্টি ক্রিকেটের জনপ্রিয় প্রতিযোগিতা, ভারতের আইপিএরের জৌলুসও অনেকটা বেড়ে গিয়েছিল গেইলের কারণে। উইন্ডিজ এই ক্রিকেটার যেন হয়ে উঠেছিলেন টি-টোয়েন্টি ক্রিকেটের পোস্টার বয়।

কিন্তু এবারের আইপিএলে নিলামে বেশ হতাশই হতে হলো গেইলকে। মারমুখী এই ব্যাটসম্যানকে নিয়ে কোনো আগ্রহই নেই আইপিএলের দলগুলোর। শেষপর্যন্ত একটা দল পেয়েছেন বটে। কিন্তু তাঁর নামটা যেন দয়া করে উচ্চারণ করেছিল কিংস ইলেভেন পাঞ্জাব। তাঁর জন্য কোনো ডাকাডাকিও হয়নি আইপিএলের নিলামে। ভিত্তিমূল্য ২ কোটি রুপি দিয়েই গেইলকে দলে ভিড়িয়েছে পাঞ্জাব। আর আইপিএলের প্রথম দিনে মুস্তাফিজুর রহমানকে ২ কোটি ২০ লাখ রুপি দিয়ে কিনেছিল মুম্বাই ইন্ডিয়ানস। ফলে এবারের আইপিএলে ক্রিস গেইলের চেয়েও বেশি দামী খেলোয়াড় হয়ে গেছেন মুস্তাফিজ।

টি-টোয়েন্টি ক্রিকেট বরাবরই আকর্ষণীয় দর্শকদের কাছে। আর সে আকর্ষণে বাড়তি মাত্রা এনে দিয়েছিল গেইলের মারকুটে ব্যাটিং। শেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগে রংপুরের হয়ে ফাইনালসহ আরও এক ম্যাচে হাঁকিয়েছেন দুর্দান্ত শতক। তাই নিলামের টেবিলে গেইলকে নিয়ে পড়ে যাবে হইচই তেমনটা অনুমেয়ই ছিল।

কিন্তু প্রথম দিনশেষে গেইল অবিক্রিত থাকায় তার ভক্তকুল আশাহত হয়েছেন। কিন্তু নিলামের দ্বিতীয় দিনে কোনো  না কোনা ফ্র্যাঞ্চাইজি টিম তাকে কিনবে এমনটাই প্রত্যাশা ছিল সবার।  কিন্তু দ্বিতীয় দিনেও গেইলের প্রতি তেমন আগ্রহ ছিল না কোনো দলের। নিলামের একেবারে শেষ পর্যায়ে তৃতীয় ডাকে কিংস ইলেভেন পাঞ্জাব দলে ভিড়তে পেরেছেন এই তারকা। গেইলের ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি। তাঁর মত মারকুটে ব্যাটসম্যানের প্রতি আইপিএলের এমন আচরন অবাকই করেছে অনেককে।

আপনার মন্তব্য

আলোচিত