ক্রীড়া প্রতিবেদক

৩১ জানুয়ারি, ২০১৮ ১২:০৯

মধ্যাহ্ন বিরতির আগে তামিমের অর্ধশতক

চট্টগ্রাম টেস্ট ভালো শুরু করেছে বাংলাদেশ। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে মধ্যাহ্ন বিরতি পর্যন্ত বাংলাদেশ করেছে ১২০ রান, উইকেট হারিয়েছে ২টি।

ব্যাট করছেন মমিনুল হক ২৬ রান। আউট হওয়া ব্যাটসম্যানেরা হলেন তামিম ইকবাল ও ইমরুল কায়েস।

আউট হওয়ার আগে তামিম করেছেন ৫২ রান, ৫৩ বলে; যার মধ্যে ছিল ৬টি চার এবং একটি ছয়ের মার। ইমরুল আউট হয়েছেন ৪০ রানে। বল খেলেছেন ৭৫টি, যার মধ্যে ছিল চারটি চারের মার।

এরআগে, বিনা উইকেটে ৭২ রান তুলে দলের ভিতটা শক্ত করছিলেন দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েস। লঙ্কান বোলারদের সাধারণ মানে নামিয়ে বেশ দ্রুততার সঙ্গেই উঠছিল রান। কিন্তু দলীয় ৭২ রানের মাথায় দিলরুয়ান পেরেরার একটি বলে ব্যাট-প্যাডের ফাঁক দিয়ে বোল্ড হয়ে গেলেন তামিম।

ইমরুল ‘চায়নাম্যান’ লক্ষ্মণ সানদাকানের বলে বিভ্রান্ত হয়ে এলবিডব্লু হন। তার আউটের সঙ্গে সঙ্গেই মধ্যাহ্ন বিরতির ঘোষণা দেন আম্পায়ার।

তামিমের বিদায়ের পর উইকেটে আসা মুমিনুল হককে বেশ ঝরঝরেই মনে হচ্ছে। ৩৯ বলে ২৬ রান করে অপরাজিত তিনি।

লঙ্কা পাঁচ বোলার ব্যবহার করেছে সকাল থেকে। শুরুর বোলারদের মধ্যে লাহিরু কুমারা বেশ খরুচে। ৩ ওভার বল করে তিনি দিয়েছেন ২৩। সফল দিলরুয়ান পেরেরা। সুরঙ্গা লাকমল সমীহ আদায় করছেন। অভিজ্ঞ রঙ্গনা হেরাথকে এনে বাংলাদেশের রানের চাকায় লাগাম পড়িয়েছেন। সানদাকান যে ভীতি ছড়াবেন তার ইঙ্গিত তিনি দিয়েই দিয়েছেন।

বাংলাদেশ দলকে আজ নেতৃত্ব দিচ্ছেন মাহমুদউল্লাহ। সাকিব আল হাসানের চোটজনিত অনুপস্থিতিতে আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়কত্বের অভিষেক হচ্ছে তার।

টেস্ট অভিষেক হচ্ছে বাঁ হাতি স্পিনার সানজামুল ইসলামের। চট্টগ্রামের স্পিন-উপযোগী উইকেটে তিন স্পিনার নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। সুযোগ হয়নি আবদুর রাজ্জাকের। একাদশে একমাত্র পেসার হিসেবে আছেন মোস্তাফিজুর রহমান।

আপনার মন্তব্য

আলোচিত