সিলেটটুডে ডেস্ক

০৯ ফেব্রুয়ারি , ২০১৮ ২২:০২

হবিগঞ্জের অনিকের ব্যাটে গাজীর প্রথম জয়

হবিগঞ্জের ছেলে অনিকের দুর্দান্ত ব্যাটিংয়ে ঢাকা প্রিমিয়ার লীগে গাজী গ্রুপ ক্রিকেটার্স ২০ রানে হারিয়েছে শাইন পুকুর ক্রিকেট ক্লাবকে। হার দিয়ে টুর্নামেন্ট শুরু করা গাজী দ্বিতীয় রাউন্ডে এসে পেলো প্রথম জয়ের স্বাদ। ১১৮ বলে ৯০ রান করে ম্যাচ সেরা হয়েছেন জাকির আলী অনিক।

শুক্রবার বিকেএসপি মাঠে টস হেরে আগে ব্যাট করতে নেমে অনিক-নাদিফদের ব্যাটে চড়ে গাজী গ্রুপ ক্রিকেটার্স ২৭৯ রান তুলে। ২৮০ রানের টার্গেটে খেলতে নেমে অলআউট হওয়ার আগে ২৫৯ রান করতে সমর্থ হয় শাইন পুকুর ক্রিকেট ক্লাব।

চ্যালেঞ্জিং টার্গেটে খেলতে নেমে গাজীর নিয়ন্ত্রিত বোলিংয়ে ৮ বল বাকী থাকতেই শেষ হয় শাইন পুকুরের ইনিংস। দুই ওপেনার সাদমান ও সাব্বির ৮৪ রানের শক্ত জুটি গড়েন। তবে তাদের উদ্বোধনী জুটি ভেঙ্গে গেলে জয় বঞ্চিত থাকতে হয় দলটিকে। তিন জন ব্যাটসম্যান অর্ধশতক করলেও তা দলের জয় নিশ্চিত করতে পারেনি। গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে রুহেল ৩টি, নাঈম হাসান ৩টি ও আবু হায়দার ২টি উইকেট লাভ করেছেন।

জাকের আলী অনিক ৯০ রান করে অপরাজিত থেকেছেন। ১১৮ বলে ছয় চার ও দুই ছয়ে সাজানো ছিলো অনিকের নান্দনিক ইনিংসটি। ৭৭ বলে চার চার ও দুই ছয়ে হাফ সেঞ্চুরি করা অনিক ইনিংস শেষের দিকে ফিরেছেন সাজঘরে। শেষ দিকে নামা নাদিফ চৌধুরীর ৭১ রানের সুবাদেই বড় স্কোর পেয়েছে দলটি। ৭৭ বলে ৫ চার ও ৩ ছয়ে ৭১ রান করা নাদিফ শুভাগত হোমের শিকারে সাজঘরে গেছেন। ৩৪ বলে ৫৮ রান করে অপরাজিত থাকা ভাটিয়ারীর সঙ্গী হয়ে শূন্য রানে অপরাজিত থেকেছেন আবু হায়দার।

শাইন পুকুর ক্রিকেট ক্লাবের হয়ে সাইফুদ্দিন ২টি, সুজন, রাইহান, আফিফ ও শুভাগত হোম প্রত্যেকে ১টি করে উইকেট লাভ করেছেন।

সংক্ষিপ্ত স্কোর:
গাজী গ্রুপ ক্রিকেটার্স: ৫০ ওভারে ২৭৯/৬ (মেহেদি ১৩, হায়াত ৪, জহুরুল ২৮, জাকের ৯০, আসিফ ৫, নাদিফ ৭১, ভাটিয়া ৫৮*, হায়দার ০*; সাইফ ২/৬৮, সুজন ১/৬৮, রায়হান ১/৫৫, আফিফ ১/৩৮, নাঈম জুনিয়র ০/৪০, শুভাগত ১/৫)

শাইনপুকুর ক্রিকেট ক্লাব: ৪৮.৪ ওভারে ২৫৯ (সাদমান ৪০, সাব্বির ৫৫, হৃদয় ৫১, কাউল ৫৯, শুভাগত ৮, আফিফ ১৩, সাইফ ৯, তারেক ১৪, রায়হান ০, নাঈম জুনিয়র ৫*, সুজন ০; হায়দার ২/৩৭, রাব্বি ১/৩৭, মেহেদি ১/৫৮, রুবেল ৩/৬৩, নাঈম ৩/৩৬, ভাটিয়া ০/২৭)

ফল: গাজী গ্রুপ ক্রিকেটার্স ২০ রানে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ: জাকের আলী অনিক।

 

আপনার মন্তব্য

আলোচিত