সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

১০ ফেব্রুয়ারি , ২০১৮ ১৭:০৬

টি-টোয়েন্টি স্কোয়াডে নতুন পাঁচ মুখ

ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার কাছে হেরে শিরোপা হাতছাড়া করার পর দুই ম্যাচের টেস্ট সিরিজেও হেরে গেছে বাংলাদেশ। এবার লক্ষ্য টি-টোয়েন্টি সিরিজে ঘুরে দাঁড়ানো। এদিকে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবির ঘোষিত দলে নতুন মুখের ছড়াছড়ি। এই দলে নতুন মুখ পাঁচজন। তারা প্রত্যেকেই গত বিপিএলে মাঠ মাতিয়েছেন। এই পাঁচ তরুণ ক্রিকেটার হলেন আরিফুল হক, আবু জায়েদ রাহি, মেহেদী হাসান,  জাকির হাসান ও আফিফ হোসেন।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ও বাংলাদেশ প্রিমিয়ার প্রিমিয়ার লিগে (বিপিএল) ভালো করার পুরস্কার হিসাবে দলে ডাক পেয়েছেন ১৮ বছর বয়সী অলরাউন্ডার আফিফ হোসেন। নিউজিল্যান্ডে সদ্য সমাপ্ত আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ছয় ম্যাচ খেলে তিনি ব্যাট হাতে করেছেন ২৭৬ রান। আর বল হাতে নেন আটটি উইকেট। গত বিপিএলে খুলনা টাইটান্সের হয়েও তিনি ব্যাট ও বল হাতে উজ্জ্বল ছিলেন।

অন্যদিকে, বিপিএলের গত আসরে খুলনা টাইটান্সের হয়ে ১২ ম্যাচ খেলে ২৩৭ রান করেছিলেন আরিফুল হক। ফিনিশার হিসাবে বেশ সুনাম কুড়িয়েছিলেন তিনি। জাতীয় দলেও সেই বিবেচনায় তাকে দলে নেয়া হয়েছে।

গত বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ১০ ম্যাচ খেলে দশটি উইকেট নিয়েছিলেন স্পিনার মেহেদী হাসান। তার বেস্ট বোলিং ফিগার ছিল ৪/২২। তার ইকোনোমি রেট ছিল ৭.৭৮।

রাজশাহী কিংসের হয়ে গত বিপিএলে দারুণ খেলেছিলেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান জাকির হাসান। আট ম্যাচ খেলে তিনি করেছিলেন ১৬৯ রান। যার মধ্যে তার অপরাজিত ৫১ রানের একটি ইনিংস রয়েছে।

আরেক তারকা আবু হায়দার রনি ঘরোয়া আসরগুলোতে সবসময় বল হাতে উজ্জ্বল পারফরম্যান্স করে থাকেন। গত বিপিএলে ঢাকা ডায়নামাইটসের হয়ে ১৩ ম্যাচ খেলে তিনি শিকার করেন ১৫টি উইকেট। অবশ্য তিনি এর আগে জাতীয় দলের হয়ে খেলেছেন। বিপিএলে ২০১৫ সালের আসরে উদীয়মান তারকা ছিলেন আবু হায়দার রনি। এরপর ২০১৬ সালে জাতীয় দলের হয়ে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ পান।

টি-টোয়েন্টির বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, আবু হায়দার, আবু জায়েদ, আরিফুল হক, মেহেদি হাসান, জাকির হাসান, আফিফ হোসেন।

আপনার মন্তব্য

আলোচিত