স্পোর্টস ডেস্ক

২৭ ফেব্রুয়ারি , ২০১৮ ২২:০৭

হাড় ভেঙেছে নেইমারের

চ্যাম্পিয়নস লিগের প্রথম লেগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে হেরে যাওয়া পিএসজি পেল দুঃসংবাদ। দলের আক্রমণভাগের প্রাণভোমরা বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমারের পায়ের পাতার হাড় ভেঙেছে।

অলিম্পিক মার্শেইয়ের বিপক্ষে রোববারের ম্যাচে নেইমার মাঠ ছেড়েছিলেন চোট নিয়ে। চোটের পর নেইমারের অভিব্যক্তিই বলে দিচ্ছিল রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় পর্বের ম্যাচটায় খুব সম্ভবত থাকতে পারছেন না বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলার। কোচ উনাই এমেরি যদিও আশাবাদী ছিলেন তাকে নিয়ে, কিন্তু সোমবার ডাক্তারি পরীক্ষার পর তাকে হয়তো বিকল্প ভাবনাটা ভাবতে হচ্ছেই। নেইমারের পায়ের পাতার হাড় ভেঙেছে, গোড়ালিও নাকি ক্ষতিগ্রস্ত হয়েছে বাজেভাবে।

রিয়ালের বিপক্ষে প্রথম লেগে ৩-১ গোলে হেরে গিয়েছিল পিএসজি। ৬ মার্চ ঘরের মাঠে দ্বিতীয় লেগের ম্যাচটা তাই তাদের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ। এই ম্যাচে নেইমারের ওপরই ভরসা করে আছে গোটা দল। কিন্তু নেইমারের খেলাটাই এখন পুরোপুরি অনিশ্চিত।

চিকিৎসকেরা অবশ্য এখনো জানাননি নেইমারকে কত দিন মাঠের বাইরে থাকততে হবে। মঙ্গলবার আলট্রাসাউন্ড ও সিটি স্ক্যান করিয়ে সে ব্যাপারে সিদ্ধান্ত দেওয়া হবে। নেইমারের ডাক্তারি পরীক্ষার ব্যাপারে বিবৃতিতে জানিয়েছে এসব জানিয়েছে পিএসজি।

পায়ের পাতার হাড় ভাঙলে সেটি সারতে সাধারণত কয়েক সপ্তাহ লেগে যায়। অনেক সময় এটি সারতে লেগে যায় মাসও।

অতীতে ডেভিড বেকহাম ও ওয়েইন রুনিও পায়ের পাতার হাড় ভেঙে ছয় সপ্তাহ মতো সাইড লাইনে বসে ছিলেন। ২০০২ সালের বিশ্বকাপ পুরোপুরি সুস্থ হয়ে ওঠার আগেই বেকহামকে মাঠে ফেরানো হয়েছিল—এমন অভিযোগও আছে। ২০০৬ বিশ্বকাপের সময় একই ঘটনা ঘটে রুনির ক্ষেত্রেও। এ বছরই বিশ্বকাপ; ব্রাজিলের এনিয়ে দুশ্চিন্তা নিশ্চয়ই হচ্ছে!

আপনার মন্তব্য

আলোচিত