সিলেটটুডে ডেস্ক

১৩ মার্চ, ২০১৮ ১৮:৪৯

মাহা প্রথম বিভাগ ক্রিকেট লীগে চ্যাম্পিয়ন জিমখানা ক্লাব

সিলেট জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় 'মাহা প্রথম বিভাগ ক্রিকেট লীগ ২০১৭-২০১৮' এ লীগের সর্বশেষ খেলায় জিমখানা ক্লাব ৬ উইকেটে বীর বিক্রম ইয়ামিন ক্রীড়া চক্রকে হারিয়ে বিজয়ী হয়েছে। এতে জিমখানা ক্লাব লীগের চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। লীগে রানার-আপ হয় অনির্বাণ ক্রীড়া চক্র।

মঙ্গলবার (১৩ মার্চ) বৃষ্টি বিঘ্নিত ম্যাচে টসে জিতে বীর বিক্রম ইয়ামিন ক্রীড়া চক্র ব্যাট করতে নেমে ৪৬ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে।

বীর বিক্রম ইয়ামিন ক্রীড়া চক্রের পক্ষে অয়ন ৭৮, তাজিন ২৮, রিজভী ২৩ ও শেহনাজ ১৯ সংগ্রহ করেন। ৪৬ ওভারে বৃষ্টি পুনরায় শুরু হলে জিমখানা ক্লাবকে ৪৬ ওভারে ১৭৯ রানের টার্গেট বেঁধে দেওয়া হয়। জিমখানা ক্লাবের পক্ষে কামরুল ২টি, সফর ও রাজু ১টি করে উইকেট লাভ করেন।

জবাবে জিমখানা ক্লাব শুরুতেই ৩ উইকেট হারিয়ে ফেলে পরে তুষার এর ঝড়োগতির ব্যাটিং এবং জাবেদ এর সহযোগিতায় ১৮৩ রান করে জয়ের লক্ষ্যে পৌঁছায়। তুষার সেঞ্চুরি তুলে নেন ৯টি ছয় ও ৮টি বাউন্ডারির সাহায্যে। ১১০ বলে ১১৫ রান করেন তিনি। জাবেদ ২৫ রান করেন। বীর বিক্রম ইয়ামিন ক্রীড়া চক্রের পক্ষে রাজা ৩টি ও নাহিদ ১টি উইকেট লাভ করেন।

খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন জিমখানা ক্লাব এর খেলোয়াড় তুষার ১১৫ (১০০) রান। লীগের সর্বোচ্চ উইকেট শিকারি এ্যাপোল-১১ ক্লাবের খেলোয়াড় মোশারফ হোসেন রাবিদ (২৪ উইকেট) এবং সর্বোচ্চ রান সংগ্রাহক হন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও অনির্বাণ ক্রীড়া চক্রের খেলোয়াড় খন্দকার রাজিন সালেহ আলম (৩৯৩ রান)।

লীগে ফেয়ার প্লে পুরস্কার গ্রহণ করেন ইলেভেন ব্রাদার্স ক্লাব এর পক্ষে অধিনায়ক সোহেল। খেলায় নেপালে বিমান দুর্ঘটনায় নিহতদের স্মরণে উভয়দলের খেলোয়াড়গণ কালো ব্যাজ ধারণ করে মাঠে নামেন।

সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রথম বিভাগ ক্রিকেট লীগ কমিটির সভাপতি আব্দুর রকিব এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত হয়ে মূল্যবান বক্তব্য প্রদান ও পুরস্কার বিতরণ করেন সিলেটের জেলা প্রশাসক ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সভাপতি নুমেরী জামান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাউন্সিলর, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের প্রেসিডেন্ট মাহি উদ্দিন আহমদ সেলিম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার প্রাক্তন সহসভাপতি হাজী এম. এ. সাত্তার ও বিমলেন্দু দে নান্টু, সিলেট জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী সদস্য বিজিত চৌধুরী, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, বীর বিক্রম ইয়ামিন ক্রীড়া চক্রের সভাপতি গোলাম জাকির চৌধুরী, জিমখানা ক্লাবের সহসভাপতি জাহেদ কোরেশী ও সৈয়দ জাহাঙ্গীর আহমদ, সাধারণ সম্পাদক সৈয়দ তৌফিকুল হাদী ও কোষাধ্যক্ষ মুফতি তাহের, অনির্বাণ ক্রীড়া চক্রের সভাপতি গোলাম জাবির চৌধুরী জাবু, সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সহসভাপতি হাজী হেলাল উদ্দিন আহমদ, সহসাধারণ সম্পাদক ইমরান আহমদ এবং কার্যনির্বাহী সদস্য মোস্তফা ফরিদুল হোসেন কোরেশী ও সুমাত নুরী চৌধুরী জুয়েল, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাবেক যুগ্ম সম্পাদক মুফতি আব্দুল খাবির এবং সাবেক কার্যনির্বাহী সদস্য হানিফ আলম চৌধুরী ও মঞ্জুর আহমদ চৌধুরী, সিলেট বিভাগীয় ক্রিকেট কমিটির সভাপতি যায়েদ আহমদ চৌধুরী, ক্রীড়া সংগঠক ফকু চৌধুরী, দেওয়ান তৌফিক মজিদ লায়েক ও মকবুল আলী, সিলেট জেলা ক্রিকেট কমিটির সম্পাদক সৈয়দ তকরিমুল হাদী কাবী ও সদস্য আলী ওয়াসিক উজ্জ জামান চৌধুরী অনি, প্রথম বিভাগ ক্রিকেট লীগ কমিটির সম্পাদক এ.টি.এম.ইকরাম ও সহকারী সম্পাদক এহিয়া আহমদ সুমন, বিসিবি’র সিলেট বিভাগীয় ক্রিকেট কোচ এ.কে.এম.মাহমুদ ইমন, বিসিবি’র সিলেট জেলা ক্রিকেট কোচ মারুফ হাসান, ক্রিকেট কোচ রানা মিয়া, সিলেট ক্রিকেট আম্পায়ার্স এন্ড স্কোরার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এইচ. ইউ. দীপু, আম্পায়ার আমিরুল ইসলাম, ইমরান আজাদ ও ইছমত আলী প্রমুখ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিলেট বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থার অফিস সচিব বিপুল চন্দ্র তালুকদার। লীগের চ্যাম্পিয়ন জিমখানা ক্লাব এবং রানারআপ অনির্বাণ ক্রীড়া চক্রকে যথাক্রমে চ্যাম্পিয়ন ট্রফি, মেডেল ও প্রাইজমানি এবং রানারআপ ট্রফি, মেডেল ও প্রাইজমানি প্রদান করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত