সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

১৭ মার্চ, ২০১৮ ১২:৩৮

একটু বেশিই উত্তেজিত হয়ে পড়েছিলাম : সাকিব

ম্যাচের টানটান উত্তেজনায় কাণ্ড করে বসেছিলেন আম্পায়ার।  উদানার বলে লেগ আম্পায়ার নো দিলেও তাতে সাড়া দেননি। আর তেমনই মুহূর্তে উত্তেজিত সাকিব চলে আসেন মাঠের বাউন্ডারি লাইনে। এমন অনৈতিক সিদ্ধান্ত যে মেনে নিতে পারছিলেন না।  রাগত ভঙ্গিতেই দলকে বেরিয়ে আসতে বলেছিলেন।  যদিও পরিস্থিতি পরে স্বাভাবিক হয়ে যায় সবার মধ্যস্থতায়।  তবে দলনায়ক হিসেবে এমনভাবে মেজাজের নিয়ন্ত্রণ হারিয়ে অনুতাপ প্রকাশ করেছেন চোট কাটিয়ে ফেরা অধিনায়ক।

ম্যাচের পর সাকিব আল হাসান কথা বললেন এভাবেই, “মাঠে অনেক কিছুই হয়েছে যেটা উচিত হয়নি। প্রথমে বলব, অবশ্যই আমার শান্ত থাকা উচিত ছিল। একটু বেশিই উত্তেজিত হয়ে পড়েছিলাম হয়তো। আবেগ ও উত্তেজনা মিলিয়ে ওরকম হয়ে গেছে। আমি জানি কিভাবে আচরণ করতে হয়। পরের বার থেকে অবশ্যই আরও সতর্ক থাকব।”

ওই ঘটনার সময় উত্তেজনা ছড়িয়ে পড়ে মাঠের অন্য ক্রিকেটারদের মধ্যেও। বারবারই মুখোমুখি হয়ে পড়েছেন দুই দলের ক্রিকেটাররা। তেড়ে গেছেন পরস্পরের দিকে।

তবে সাকিবের বিশ্বাস, মাঠের এসব ঘটনা পড়ে থাকবে মাঠেই। লঙ্কানদের সঙ্গে সম্পর্কে প্রভাব পড়বে না কোনো।

“মাঠের ভেতরের জিনিস, কখনোই মাঠের বাইরে আসা উচিত নয়। আমরা এমনিতে খুব ভালো বন্ধু। শুধু ক্রিকেটার নয়, দুই দেশের বোর্ড, দুই দেশ, সবাই সবাইকে সাহায্য করে। শ্রীলঙ্কার অনেক ক্রিকেটার আমাদের বিপিএল খেলে, ঢাকা লিগে খেল। ওদের সবার সঙ্গেই ভালো সম্পর্ক আমাদের। তবে মাঠে আমার দলকে জেতানোর জন্য যে কোনো কিছুই করতে রাজি থাকব আমি। ওরাও চাইবে। সেটাই হয়েছে। আমি নিশ্চিত যে দুই দলই এটা এভাবেই নেবে।”

আপনার মন্তব্য

আলোচিত