সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

১৭ মার্চ, ২০১৮ ২৩:১১

সাকিবকে ফাইনালে নিষিদ্ধের জন্য আবেদন শ্রীলঙ্কার

নিদহাস ট্রফির বাংলাদেশ শ্রীলঙ্কার গত ম্যাচে অপ্রীতিকর ঘটনার প্রেক্ষিতে সাকিবকে ফাইনাল ম্যাচে নিষিদ্ধের আবেদন করেছে শ্রীলঙ্কা।

শুক্রবার (১৬ মার্চ) খেলার পর ম্যাচ রেফারি ক্রিস ব্রড বাংলাদেশ দলকে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করলেও এই শাস্তিতে সন্তুষ্ট নয় শ্রীলঙ্কা।

একটি সূত্র জানায়, ‘ ড্রেসিং রুমের কাচ ভাঙা নিয়ে বাংলাদেশের ক্রিকেটারদের দিকে অভিযোগের আঙুল তুলেছে শ্রীলঙ্কা। তাদের চাওয়া, শাস্তি বাড়িয়ে সাকিবকে যেন অন্তত ভারতের বিপক্ষে ফাইনালে সাসপেন্ড করা হয়।’ তবে এ বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি বলেও সূত্রটি জানায়।

এদিকে ম্যাচ রেফারি ক্রিস ব্রড রিপোর্টে বলেছেন, ‘শুক্রবারের ঘটনা ছিল হতাশাজনক। ক্রিকেটের কোনও পর্যায়ে খেলোয়াড়দের কাছ থেকে এমন আচরণ কাঙ্ক্ষিত নয়। আমি জানি, এখানে উত্তেজনা কাজ করছিল। কিন্তু দুই খেলোয়াড়ের এমন কর্মকাণ্ড অগ্রহণযোগ্য। যদি চতুর্থ আম্পায়ার সাকিবকে না থামাতেন ও মাঠের আম্পায়ার যদি থিসারা পেরেরা ও নুরুল হাসানকে না আটকাতেন, তাহলে আরও খারাপ কিছু ঘটতে পারতো।’

শনিবার (১৭ মার্চ) সকালে নিজেদের দোষ স্বীকার করেছেন সাকিব ও নুরুল। শাস্তিও মেনে নিয়েছেন তারা। তাই শুনানির দরকার নেই বলে জানান ম্যাচ রেফারি।

উল্লেখ্য, শুক্রবারের ম্যাচে বাংলাদেশের ইনিংসে ১৯ ওভার ২ বলের সময় লেগ আম্পায়ার নো বল কল করলেও পরবর্তীতে মাঠের দায়িত্বে থাকা দুই আম্পায়ার এই সিদ্ধান্ত থেকে সরে এসেছিলেন। এরই প্রবাদ জানিয়ে সাকিব মাঠ ছেড়ে আসার জন্য ডাক দেন ক্রিজে থাকা মাহমুদউল্লাহ ও রুবেলকে। এতে মুহূর্তেই উত্তেজনা ছড়িয়ে পড়েছিল মাঠে। যদিও এই ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটে ১৯ ওভার ৫ বলে মাহমুদউল্লাহর ৬ হাঁকিয়ে ট্রফির ফাইনালে বাংলাদেশের জায়গা নিশ্চিত করার মধ্য দিয়ে।

আপনার মন্তব্য

আলোচিত