ক্রীড়া প্রতিবেদক

২৭ নভেম্বর, ২০১৮ ১৪:৫০

ইমরুলকে বাদ দিয়ে ঢাকা টেস্টের দল ঘোষণা

দুই ম্যাচ সিরিজের চট্টগ্রাম টেস্টে সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে  মাত্র আড়াই দিনেই গুঁড়িয়ে দারুণ ছন্দে আছে টাইগাররা। ৩০ নভেম্বর, শুক্রবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় টেস্ট। এই টেস্টকে সামনে রেখে মঙ্গলবার (২৭ নভেম্বর) দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শতভাগ ফিট না হওয়ায় এ টেস্টেও থাকছেন না ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। অন্যদিকে এই সংস্করণে ধুঁকতে থাকা ইমরুল কায়েস শেষ টেস্টের দলে জায়গা পাননি।

তবে তামিম-ইমরুল বাদ পড়লেও ওপেনার হিসেবে নতুন কাউকে দলে নেওয়া হয়নি। প্রস্তুতি ম্যাচে ভালো করে চট্টগ্রাম টেস্টের দলে পরে ডাক পাওয়া সাদমান ইসলাম টিকে গেছেন। দলে ওপেনার দুই জন থাকায় ঢাকায় ২৩ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যানের অভিষেক অনেকটাই নিশ্চিত।

এমএ আজিজ স্টেডিয়ামে প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের হয়ে সাদমান খেলেন ৭৩ রানের ইনিংস। সদ্য সমাপ্ত জাতীয় লিগে সর্বোচ্চ রান স্কোরার তিনি, ৬৪.৮০ গড়ে করেন ৬৪৮ রান। লিগে একমাত্র ব্যাটসম্যান হিসেবে খেলেন এবার ১ হাজারের বেশি বল।

এবার লিগের প্রথম ম্যাচে স্বাদ পেয়েছিলেন ক্যারিয়ারের প্রথম দেড়শ রানের। সেই ১৫৭ রান ছাড়িয়ে পরের ম্যাচেই করেছিলেন ১৮৯। বয়সভিত্তিক বিভিন্ন পর্যায় পার হয়ে জাতীয় দলে আসেন সাদমান। ২০১৪ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ১০১.৫০ গড়ে ৪০৬ রান করে হয়েছিলেন সর্বোচ্চ রান সংগ্রহকারী।

বয়সভিত্তিক পর্যায় থেকেই বড় দৈর্ঘ্যের ক্রিকেটের জন্য বেশি মানানসই মনে করা হয়েছে তার ব্যাটিং। প্রথম শ্রেণির ক্রিকেটে ৪২ ম্যাচ খেলে ৭ সেঞ্চুরিতে ৩ হাজার ২৩ রান করেছেন ৪৬.৫০ গড়ে। অনেক পরিশ্রম করে ডিফেন্সে উন্নতি করে টেস্টে এর ফল পাওয়ার অপেক্ষায় বাঁহাতি এই ওপেনার।

টেস্টে বাংলাদেশের উদ্বোধনী জুটি ধুঁকছে অনেক দিন ধরে। ভালো শুরু এনে দিতে এবার স্বাগতিকদের বাজি হতে পারে দুই তরুণ সৌম্য সরকার ও সাদমানের জুটি।

ঢাকা টেস্টে বাংলাদেশ দল:  সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, নাঈম হাসান, সৈয়দ খালেদ আহমেদ ও সাদমান ইসলাম।

আপনার মন্তব্য

আলোচিত