স্পোর্টস ডেস্ক

১২ ডিসেম্বর, ২০১৯ ১৯:৫৮

টুর্নামেন্টে অংশ নিতে ভারত যাচ্ছে বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেট দল

ভারতে যাচ্ছে বাংলাদেশ হুইল চেয়ার ক্রিকেট দল। গত বছর ভারতের উত্তরাখণ্ড কাপ চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। ১৬ ডিসেম্বর তারা ভারতের উদ্দেশে যাত্রা করবে।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকালে মহাখালীতে অবস্থিত ব্র্যাক সেন্টারে এক সংবাদ সম্মেলনে টুর্নামেন্টের বিস্তারিত তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে কথা বলেন বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেট দলের অধিনায়ক মো. মহসিন এবং ব্র্যাকের পক্ষ থেকে হিউম্যান রিসোর্স এন্ড লার্নিং ডিভিশনের পরিচালক মারিয়া হক।

টুর্নামেন্টে বাংলাদেশ ছাড়াও অংশ নিচ্ছে স্বাগতিক ভারত, আফগানিস্তান ও নেপাল। ১৯ ডিসেম্বর থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত টুর্নামেন্টটি চলবে।
১৯ ডিসেম্বর বাংলাদেশ দল তাদের প্রথম ম্যাচটি খেলবে আফগানিস্তানের বিপক্ষে। ২০ ডিসেম্বর নেপাল ও ২১ ডিসেম্বর ভারতের বিপক্ষে মাঠে নামবে মহসিনরা। ২৩ ডিসেম্বর টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে।

গত বছর এ টুর্নামেন্টে ২টি দেশ অংশ নিয়েছিল, এ বছর অংশ নিচ্ছে ৪টি দেশ।

মহসিন সংবাদ সম্মেলনে দলের লক্ষ্য সম্পর্কে জানান, দলের প্রস্তুতি নিয়ে তিনি সন্তুষ্ট। ভালো পারফরম্যান্স করতে পারলে চ্যাম্পিয়ন হওয়ার ব্যাপারে তিনি আশাবাদী।

এ আসরে বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেট দলের সার্বিক সহযোগিতায় আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

হুইলচেয়ার ক্রিকেট স্কোয়াডের সদস্যরা হচ্ছেন  মো: মহসিন (অধিনায়ক), নূর নাহিয়ান (সহঅধিনায়ক), মো. মিঠু, সাজ্জাদ হোসেন, মো. রিপন উদ্দিন, মো. রাজন হোসেন, মো. মহিদুল ইসলাম, মো. মোরশেদ আলম, স্বপন দেওয়ান , খন্দকার নাফিউর, উজ্জল বৈরাগী, রনি গাইন, রবিন গাইন ও রাতুল ইসলাম । টিম ম্যানেজার হিসেবে রয়েছেন মো. মাহবুবুর রহমান চৌধুরী পলাশ ও কোচের দায়িত্বে ইসলাম আহমেদ।

আপনার মন্তব্য

আলোচিত