স্পোর্টস ডেস্ক

১৫ ডিসেম্বর, ২০১৯ ০২:১৫

বায়ার্নের গোল উৎসবে কুতিনহোর হ্যাটট্রিক

বায়ার্ন মিউনিখের ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপে কুতিনহোর হ্যাটট্রিক আর রবের্ত লেভানদোভস্কির জোড়া গোলে বুন্ডেসলিগায় টানা দুই হারের ধাক্কা কাটিয়ে জয়ের পথে ফিরল বায়ার্ন মিউনিখ।

আলিয়াঞ্জ অ্যারেনায় শনিবার ভার্ডার ব্রেমেনকে ৬-১ গোলে হারিয়ে গোল উৎসব করেছে বায়ার্ন। হ্যাটট্রিক করার পাশাপাশি দুই সতীর্থের গোলেও অবদান রাখেন কুতিনহো। টানা সাতবারের চ্যাম্পিয়নদের আরেক গোলদাতা টমাস মুলার।

গত ৩০ নভেম্বর বায়ার লেভারকুজেনের বিপক্ষে ঘরের মাঠে ২-১ গোলে হারের পর গত সপ্তাহে বরুশিয়া মনশেনগ্লডবাখের মাঠে একই ব্যবধানে হেরেছিল বায়ার্ন।

ব্রেমেনের বিপক্ষে ম্যাচের শুরুর দিকে পিছিয়ে পড়ে বায়ার্ন। ২৪তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে গোলটি করেন কসোভোর মিডফিল্ডার মিলোত রাসিচা।

৪৫তম মিনিটে সের্গে জিনাব্রির বাড়ানো বল লক্ষ্যে পাঠিয়ে সমতা টানেন কুতিনহো। যোগ করা সময়ের চতুর্থ মিনিটে বায়ার্নকে এগিয়ে নেন দলটির সর্বোচ্চ গোলদাতা লেভানদোভস্কি।

দ্বিতীয়ার্ধে ১৫ মিনিটের মধ্যে চারবার প্রতিপক্ষের জালে বল পাঠায় বায়ার্ন।

৬৩তম মিনিটে ডি-বক্সের মধ্যে থেকে ব্যবধান বাড়ান কুতিনহো। আট মিনিট পর সতীর্থের বাড়ানো বল ফ্লিকে জালে পাঠান লেভানদোভস্কি। আসরে পোলিশ এই ফরোয়ার্ডের এটি অষ্টাদশ গোল। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলে এই নিয়ে ২৩ ম্যাচে ২৯ গোল করলেন লেভানদোভস্কি।

তিন মিনিট পর ছোট ডি-বক্সের মধ্যে থেকে ভলিতে স্কোরলাইন ৫-১ করেন জার্মান ফরোয়ার্ড মুলার। আর ৭৮তম মিনিটে ২০ গজ দূর থেকে বাঁকানো শটে হ্যাটট্রিক পূরণ করেন কুতিনহো। বুন্ডেসলিগায় ব্রাজিলিয়ান মিডফিল্ডারের মোট গোল হলো ছয়টি।

১৫ ম্যাচে আট জয় ও তিন ড্রয়ে ২৭ পয়েন্ট নিয়ে তিন ধাপ এগিয়ে চতুর্থ স্থানে উঠেছে বায়ার্ন। ২ পয়েন্ট বেশি নিয়ে তিন নম্বরে আছে বরুসিয়া ডর্টমুন্ড।

আপনার মন্তব্য

আলোচিত