স্পোর্টস ডেস্ক

০৭ জানুয়ারি, ২০২০ ০১:৩৬

হ্যাটট্রিকে নতুন বছর শুরু রোনালদোর

২০১৯ সালের শেষের পাঁচ ম্যাচে টানা গোল করার পর ক্রিশ্চিয়ানো রোনালদো ২০২০ সাল শুরু করলেন হ্যাটট্রিক দিয়ে। একই সঙ্গে কীর্তি গড়লেন এক অনন্য রেকর্ডের ইউরোপের শীর্ষ পাঁচ লিগে প্রথম ফুটবলার হিসেবে টানা ১৮ বছর ধরে প্রতিবার অন্তত একটি করে গোল করেছেন পর্তুগিজ ফরোয়ার্ড।

ঘরের মাঠে সোমবার সেরি আর ম্যাচে কাইয়ারির বিপক্ষে ৪-০ গোলে জেতে জুভেন্টাস। ম্যাচের ৪৯তম মিনিটে রেকর্ড গড়া গোলটি করেন রোনালদো। ‘ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’-এর অফিসিয়াল টুইটের মতে, ২০০৩ থেকে ২০২০ সাল পর্যন্ত লিগ ফুটবলে অনন্য এই কীর্তি গড়েন রোনালদো। লিগ ফুটবলে এটি তার ৩৬তম হ্যাটট্রিক। ক্লাব ও জাতীয় দল মিলে ক্যারিয়ারে ৫৬তম হ্যাটট্রিক।

কাইয়ারির বিপক্ষে গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে এগিয়ে যায় জুভেন্টাস। ডি-বক্সের বাইরে কাইয়ারির ডিফেন্ডার ক্লাভান সতীর্থকে দুর্বল পাস দেন। পাশেই থাকা রোনালদো দারুণ ক্ষিপ্রতায় বল ধরে গোলরক্ষককে কাটিয়ে ঠিকানায় খুঁজে নেন।

৬৭তম মিনিটে স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। ডি-বক্সে পাওলো দিবালা ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় জুভেন্টাস।

৮১তম মিনিটে ডি-বক্সে ঢুকে একজনকে কাটিয়ে নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন আর্জেন্টাইন স্ট্রাইকার গনসালো হিগুয়াইন।

পরের মিনিটেই হ্যাটট্রিক পূরণ করেন রোনালদো। ডান দিকে থেকে দগলাস কস্তার পাস ডি-বক্সে পেয়ে গোলরক্ষকের পায়ের নিচ দিয়ে ঠিকানায় পাঠান সময়ের অন্যতম সেরা ফুটবলার। এই নিয়ে আসরে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের গোল হলো ১৩টি। মৌসুমে সব প্রতিযোগিতা মিলে ক্লাবের হয়ে তার মোট গোল হলো ১৫টি।

১৮ ম্যাচে ১৪ জয় ও তিন ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে জুভেন্টাস।

আপনার মন্তব্য

আলোচিত