স্পোর্টস ডেস্ক

১৬ জানুয়ারি, ২০২০ ১০:২৫

মোনাকোর মাঠে পিএসজির দাপুটে জয়

মোনাকোর মাঠে দাপুটে জয় পেয়েছে পিএসজি। লিগ ওয়ানে ৪-১ গোলে জিতেছে বর্তমান চ্যাম্পিয়নরা। পিএসজির পক্ষে জোড়া গোল করেন কিলিয়ান এমবাপে। তাদের অন্য দুই গোলদাতা নেইমার ও পাবলো সারাবিয়া।

গত রোববার এবারের লিগে প্রথম দেখায় ঘরের মাঠে মোনাকোর সঙ্গে ৩-৩ গোলে ড্র করেছিল প্যারিসের দলটি।

ম্যাচের ২৪তম মিনিটে কিলিয়ান এমবাপের গোলে এগিয়ে যায়। ডান দিক থেকে আক্রমণে উঠে থ্রু পাস বাড়ান আনহেল দি মারিয়া। আর ডিফেন্ডারদের পেছনে ফেলে বল ধরে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে আগুয়ান গোলরক্ষককে পরাস্ত করেন এমবাপে।

বিরতির ঠিক আগে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। ফরাসি ডিফেন্ডার লেইভিন কুরজাওয়া ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়েছিল পিএসজি। আসরে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের গোল হলো ১১টি।

৭২তম মিনিটে স্কোরলাইন ৩-০ করে জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন সারাবিয়া। মার্কো ভেরাত্তির উঁচু করে বাড়ানো বল পেয়ে ভলিতে লক্ষ্যভেদ করেন স্প্যানিশ এই মিডফিল্ডার।

৮৭তম মিনিটে একটি গোল শোধ করেন ফরাসি মিডফিল্ডার বাকাইয়োকো।

যোগ করা সময়ের প্রথম মিনিটে নেইমারের পাস থেকে বল জালে পাঠিয়ে সব অনিশ্চয়তার ইতি টেনে দেন এমবাপে। আসরে ফরাসি এই ফরোয়ার্ডের এটি ১৩তম গোল।

২০ ম্যাচে ১৬ জয় ও এক ড্রয়ে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। ৮ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে মার্সেই। নবম স্থানে নেমে যাওয়া মোনাকোর পয়েন্ট ২৯।

আপনার মন্তব্য

আলোচিত