COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

49

Confirmed Cases,
Bangladesh

05

Deaths in
Bangladesh

19

Total
Recovered

770,165

Worldwide
Cases

36,938

Deaths
Worldwide

160,243

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

স্পোর্টস ডেস্ক

১৬ ফেব্রুয়ারি , ২০২০ ১৪:৫১

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে মাহমুদউল্লাহ বাদ, ফিরেছেন তাসকিন

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে ঘোষিত দলে জায়গা পাননি মাহমুদউল্লাহ। টেস্ট দলে ফিরছেন পেসার তাসকিন আহমদ।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ২২ ফেব্রুয়ারি একমাত্র টেস্টে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ।

এ টেস্টের জন্য আজ ঘোষিত ১৬ জনের দলে জায়গা হয়নি মাহমুদউল্লাহর। প্রায় এক বছর হয়ে যাচ্ছে টেস্টে সেভাবে পারফর্ম করতে পারছেন না অভিজ্ঞ এ ব্যাটসম্যান।

শেষ ১০টি ইনিংসের মধ্যে মাত্র একটি ফিফটির মুখ দেখেছেন টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেওয়া মাহমুদউল্লাহ।

পাকিস্তানের মাটিতে সর্বশেষ টেস্ট খেলা দলে ৪টি পরিবর্তন এনে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দল গড়েছে বিসিবি। দলে নেই সৌম্য সরকারও। ২৮ ফেব্রুয়ারি তার বিয়ের তারিখ ঠিক হওয়ায় সম্ভবত টেস্ট দলে থাকছেন না বাঁ হাতি এ ব্যাটসম্যান। এ ছাড়া টেস্ট দল থেকে বাদ পড়েছেন রুবেল হোসেন ও আল-আমিন হোসেন। যদিও রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ টেস্টে ৩ উইকেট নিয়েছিলেন রুবেল।

দলে ফিরেছেন মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজ। চোট কাটিয়ে উঠেছেন স্পিনার মেহেদী। পেসার তাসকিন দেশের হয়ে সর্বশেষ টেস্ট খেলেছেন ২০১৭ সালে পচেফস্ট্রুমে। এবার বিসিএলে ভালো বোলিংয়ের পুরস্কার হিসেবে টেস্ট দলে ফিরলেন তাসকিন।

দলে ডাক পাওয়া ইয়াসির আলী ও হাসান মাহমুদ টেস্ট অভিষেকের অপেক্ষায়। দলে ‘বিশেষজ্ঞ’ স্পিনার তিনজন—তাইজুল, নাঈম ও মেহেদী। পার্ট-টাইম স্পিনার ইয়াসির। সঙ্গে রয়েছেন চার পেসার—এবাদত, তাসকিন, মোস্তাফিজুর ও হাসান।

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে বাংলাদেশ দল: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, তাইজুল ইসলাম, আবু জায়েদ, নাঈম হাসান, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও ইয়াসির আলী।

আপনার মন্তব্য

আলোচিত