স্পোর্টস ডেস্ক

১৮ ফেব্রুয়ারি , ২০২০ ১৮:৩৬

পাকিস্তানে বোমা হামলা, চিন্তিত নয় বিসিবি

এপ্রিলে করাচিতে অনুষ্ঠেয় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট এবং একমাত্র ওয়ানডের আগে যোগ হয়েছে নতুন এক দুশ্চিন্তা।

পাকিস্তানের কোয়েটায় আত্মঘাতী বোমা হামলায় কাল অন্তত আটজন নিহত হয়েছে বলে জানিয়েছে বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

ইতিমধ্যে লাহোর ও রাওয়ালপিন্ডিতে নিরাপদেই খেলে এসেছে বাংলাদেশ দল। পাকিস্তান সফরের তৃতীয় পর্বটা এখনো বাকি।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, যেহেতু বাংলাদেশ দল আবার পাকিস্তানে যাবে এপ্রিলে, এ নিয়ে এখনই দুশ্চিন্তা করার কিছু দেখছেন না তারা।

তিনি বলেন, আইসিসি প্রতিবার নিজেদের মতো নিরাপত্তা পর্যবেক্ষণ করে তাদের কর্মকর্তাদের পাঠায়। সেটার ওপর ভিত্তি করে আমরা দল পাঠানোর সিদ্ধান্ত নিই। যেহেতু সফরের শেষ পর্বটা এপ্রিলে, এখনো অনেক সময় আছে। এর মধ্যে নিশ্চয়ই অনেক আলোচনা হবে।

গত এক মাসে বাংলাদেশ দল দু-দফায় পাকিস্তান সফরে তিনটি টি-টোয়েন্টি ও একটি টেস্ট খেলেছে। এপ্রিলের প্রথম সপ্তাহে আরেক দফা পাকিস্তানে গিয়ে একটি ওয়ানডে ও আরেকটি টেস্ট খেলবেন মুমিনুল-তামিমেরা। দেশটিকে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য নিরাপদ প্রমাণ করতে সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু এই চেষ্টার মধ্যে আবার বোমা হামলা নিশ্চিত পিসিবিকে নতুন করে চিন্তায় ফেলে দিয়েছে।

দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর উদ্যোগের অংশ হিসেবে পিসিবি এবার নিজেদের মাটিতে পিএসএল আয়োজন করতে যাচ্ছে। অনেকে বিদেশি ক্রিকেটার খেলতে যাবেন পাকিস্তানে। টুর্নামেন্ট শুরুর মাত্র দুদিন আগে এই বোমা হামলার ঘটনা টুর্নামেন্টের আয়োজন নিয়ে সৃষ্টি করছে শঙ্কা । পিএসএলে কোয়েটার একটি ফ্র্যাঞ্চাইজিও আছে। যদিও গ্ল্যাডিয়টেরসের কোনো ম্যাচ এবার হামলার স্থান কোয়েটায় নেই।

 

আপনার মন্তব্য

আলোচিত