তাহিরপুর প্রতিনিধি

০৬ জুন, ২০২০ ১২:৪৩

তাহিরপুরের ইউএনও হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জি হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক পদে পদোন্নতি পেয়েছেন।

শুক্রবার (৫ জুন) ১২৩ কর্মকর্তাকে যুগ্ম-সচিব পদে পদোন্নতি দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

বিজ্ঞাপন

জানা যায়, ২৯তম বিসিএসে উত্তীর্ণ হয়ে বিজেন ব্যানার্জী ২০১১ সালে সরকারি চাকরিতে যোগ দেন। বিভিন্ন উপজেলায় সততা ও নিষ্ঠার সাথে তিনি কর্মজীবন অতিবাহিত করেন।

২০১৯ সালের অক্টোবরে তিনি তাহিরপুর উপজেলার ইউএনও হিসেবে যোগ দেন। এরপর থেকেই তিনি হাওরের ফসল রক্ষা বাঁধ নিয়ে কাজ থেকে গরীব দুঃখী মানুষের পাশে থেকে শুরু থেকেই কাজ করেছেন। অত্যন্ত সুনামের সঙ্গে তিনি হাওরের ফসল রক্ষা বাঁধ নির্মাণের কাজ করেন। চলতি বছর কৃষকের ফসল মাঠে থাকা অবস্থাতেই তিনি খাদ্য গুদামে ধান দেওয়ার বিষয়ে লটারির মাধ্যমে কৃষক ও জনপ্রতিনিধিদের উপস্থিতিতে কৃষক নির্বাচন করেন।

হাওরপাড়ের কৃষকরা জানান, বিগত কয়েক যুগ পর এবারই প্রথম হাওরে বোরো ধানের বাম্পার ফলন ও সুষ্ঠুভাবে বাঁধের কাজ সম্পন্ন হয়েছে। বিশেষ করে করোনা মোকাবিলায় বিজেন ব্যানার্জি সার্বক্ষণিক মাঠে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর উপহার ত্রাণসামগ্রী তিনি গোপনে তালিকা করে হতদরিদ্র ও অসহায় পরিবারের মানুষের ঘরে ঘরে পৌঁছে দিয়েছেন। তিনিই একজন যে অল্প কিছু দিনের মধ্যেই উপজেলার সকল স্তরের জনসাধারণের মধ্যে নিজের কর্মের মাধ্যমে সবার প্রিয়জন হয়েছেন।

এদিকে তাহিরপুর উপজেলায় কর্মরত ইউএনও বিজেন ব্যানার্জি অতিরিক্ত জেলা প্রশাসক পদ উন্নীত পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন তাহিরপুর উপজেলাবাসী ও সচেতন মহল।

আপনার মন্তব্য

আলোচিত