বিশ্বনাথ প্রতিনিধি

০৬ জুন, ২০২০ ১৭:৫০

করোনায় যুক্তরাষ্ট্রে মারা গেলেন বিশ্বনাথের সাংবাদিক স্বপন দাশ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারালেন যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে মারা গেছেন সিলেটের বিশ্বনাথের সাংবাদিক ও কলামিষ্ট স্বপন দাশ (৫৫)। তিনি বিশ্বনাথ উপজেলা সদরের পূর্ব-জানাইয়ার প্রয়াত ব্যবসায়ী ঠাকুর মণি দাশ ও প্রীতি রানী দাশ দম্পতির বড় ছেলে। যুক্তরাষ্ট্রে যাওয়ার পূর্বপর্যন্ত তিনি সিলেট থেকে প্রকাশিত দৈনিক সিলেট-বাণী'র বিশেষ প্রতিনিধি ও বিশ্বনাথ প্রেসক্লাবের সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন।

যুক্তরাষ্ট্রে তিনি স্ত্রী শিখা রানী দাশ ও ১৯ বছরের একমাত্র ছেলে রিমন দাশ অর্ক, ছোটবোন পল্লবী দাশ, দেশে ৭৫বছর বয়স্ক মা ও দুই ভাই, এক বোন ও আত্মীয় স্বজনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রাত ৯টারদিকে নিউজার্সি এলাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন দেশে অবস্থানরত তার ছোটভাই বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সদস্য তপন কুমার দাশ। তিনি বলেন, শুক্রবার (৫জুন) রাতে যুক্তরাষ্ট্রে বসবাসকারী  তার তালতো ভাই (স্বপন দাশের শ্যালক) অঞ্জন দাস মোবাইল ফোনে স্বপন দাশ মারা যাবার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, স্থায়ীভাবে বসবাসের জন্য ২০১৬ সালে স্ত্রী-সন্তানকে নিয়ে যুক্তরাষ্ট্রে পাড়ি দেন স্বপন দাস। সর্বশেষ ২০১৯ সালের জুলাই মাসে স্বপরিবারে দেশে ফিরে দু’মাস পর আবার যুক্তরাষ্ট্রে চলে যান। গত এপ্রিলে তার করোনা পজিটিভ হলে ২০ এপ্রিল তাকে নিউজার্সি এলাকার হাসপাতালে ভর্তি করা হয়। এরপর ২২ মে তার অবস্থার আরও অবনতি হলে তাকে ওই হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। কিন্তু দীর্ঘ প্রায় দেড়মাস হাসাপাতালে চিকিৎসাধীন থাকার পর অবশেষে করোনার কাছেই হার মানতে হয়েছে তাকে।

বিজ্ঞাপন



এদিকে তার মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবার বর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন স্থানীয় এমপি মোকাব্বির খানসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতারা। শোক প্রকাশ করেছেন সাবেক এমপি ও সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীও।

বিশ্বনাথ আওয়ামী লীগ: শোক প্রকাশ করেছেন বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদসহ উপজেলা আওয়ামী লীগের নোতার।

বিশ্বনাথ প্রেসক্লাব : বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি মোসাদ্দিক হোসেন সাজুল, সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের, সহ-সভাপতি আশিক আলী, সাধারণ সম্পাদক রোহেল উদ্দিন, যুগ্ম-সম্পাদক নবীন সুহেল, কোষাধ্যক্ষ আক্তার আহমদ শাহেদ, প্রচার সম্পাদক মিছবাহ উদ্দিন, কার্যনির্বাহী সদস্যএমআর টুনু তালুকদার, কামাল মুন্না, শুকরান আহমদ রানা, আব্দুস সালাম, বদরুর ইসলাম মহসিন ও মোসাহিদ আলী।

বিশ্বনাথ সাংস্কৃতিক ঐক্য পরিষদ : বিশ্বনাথ সাংস্কৃতিক ঐক্য পরিষদ সভাপতি সাইদুর রহমান সাইদ সহসভাপতি কবির আহমদ ও আব্দুল হান্নান ইউজেটিক্স, বিশ্বনাথ থিয়েটারের সভাপতি আনজার আলী, সাধারণ সম্পাদক নবীন সুহেল প্রমুখ।

বিশ্বনাথ বন্ধু সভা : বিশ্বনাথ বন্ধু সভার ভারপ্রাপ্ত সভাপতি প্রনঞ্জয় বৈদ্য অপু, যুগ্ম-সম্পাদক এমদাদ হোসেন নাইম, সাংগঠনিক সম্পাদক কাওছার আহমদ বাপ্পী।

আপনার মন্তব্য

আলোচিত