তাহিরপুর প্রতিনিধি

১০ জুন, ২০২০ ২০:১৫

তাহিরপুরে নদীর পাড় কেটে বালু উত্তোলন, ২টি নৌকাসহ আটক ১১

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীর তীর কেটে বালু উত্তোলনের দায়ে ১১ জনকে আটক করেছে পুলিশ। এসময় বালু উত্তোলনে ব্যবহৃত দুটি নৌকা জব্দ করা হয়।

বুধবার ভোরে উপজেলার বাদাঘাট ইউনিয়নের যাদুকাটা নদী ঘাগটিয়া আদর্শ গ্রামস্থ বর টেকের উত্তর পাশ থেকে বালু উত্তোলনকালে এদের আটক করা হয়।
 
এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ৫/৭জন নদী সাঁতরিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়।

আটককৃতরা হলেন, জেলার বিশ্বম্ভরপুর উপজেলার আমড়িয়া মিয়ারচর গ্রামের মৃত হানিফ মিয়ার ছেলে বিল্লাল মিয়া(২০,একই গ্রামের মৃত ধন মিয়ার ছেলে জুলহাস মিয়া(২২), মুসলিম মিয়ার ছেলে হযরত আলী(২৬), হারুণ মিয়ার ছেলে সাহেল মিয়া(২৬), মৃত নুনু মিয়ার ছেলে ফালান মিয়া(৩২), মুসলিম মিয়ার ছেলে মরম আলী(৪০), হারুণ মিয়ার ছেলে সোহেল মিয়া(২২), মৃত মোতালিব মিয়ার ছেলে মোঃ রমজান আলী(৩০), সিরাজপুর বাঘগাওঁ গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে মোঃ নুরুজ্জামান(৩২), ফালান মিয়ার ছেলে সেলিম হাসান জনি, লামাশ্রম গ্রামের আমীর আলীর ছেলে মোঃ মোক্তার হোসেন(২২), তাহিরপুর উপজেলার বিন্নাকুলি গ্রামের মৃত সোনা মিয়ার ছেলে মোঃ শাহাব উদ্দিন(৩০) প্রমুখ।

তাহিরপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আতিকুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে যাদুকাটা নদীতে অভিযান চালিয়ে এদের আটক করে।

এ ঘটনায় সকালে থানার এস আই দিপংঙ্কর বিশ্বাস বাদি হয়ে আটককৃত ১১জনসহ আরো অজ্ঞাতনামা ৮/১০কে আসামী করে তাহিরপুর থানায় একটি সাধারণ ডায়রি করেন। জিডি নং ৩০৬।

তাহিরপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আতিকুল ইসলাম আটকের সত্যতা নিশ্চিত করে জানান, আইন শৃংখলা বাহিনীর চোখ ফাকিঁ দিয়ে কেহ যদি নদীর পাড় কেটে বালু উত্তোলনের মাধ্যমে গ্রামের পর গ্রামকে হুমকির মুখে ফেলে দিচ্ছে একটি গোষ্ঠি। তাদের বিরুদ্ধে পুলিশী অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

আপনার মন্তব্য

আলোচিত