শ্রীমঙ্গল প্রতিনিধি

১০ জুন, ২০২০ ২১:১৪

শ্রীমঙ্গলে স্বাস্থ্যবিধি মানাতে প্রশাসনের অভিযান, মামলা ও অর্থদণ্ড

মৌলভীবাজারে শ্রীমঙ্গলে করোনাকালীন স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে ও মানুষদের সচেতন করতে কঠোর অবস্থান নিয়েছেন প্রশাসন। বুধবার (১০ জুন) ব্যক্তি ও প্রতিষ্ঠান পর্যায়ে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে পৃথক ২টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে উপজেলায়।

এতে ৩৫ মামলায় ২৫ হাজার  টাকা অর্থদণ্ড করা হয়েছে। লকডাউনের শর্ত অমান্য করে নির্ধারিত সময়ের পরেও দোকান খোলা রাখা, ক্রেতা ও বিক্রেতা পর্যায়ে এবং পাবলিক প্লেসে মাস্ক না পরা ইত্যাদি অপরাধে এসব অর্থদণ্ড করা হয়। সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এবং দণ্ডবিধিতে এসব মামলা ও অর্থদণ্ড করা হয়।

বিজ্ঞাপন

এ সময় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম ২৪ মামলায় ১৮ হাজার টাকা এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুর রহমান মামুন ১১ মামলায় ৭  হাজার টাকা অর্থদণ্ড আদায় করেন। মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করে শ্রীমঙ্গল থানা পুলিশের দুটি পৃথক দল।

এ সময় স্বাস্থ্যবিধি প্রতিপালন করে ব্যবসা পরিচালনা করতে, বিকাল ৪টার মধ্যে আবশ্যিকভাবে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করতে এবং পাবলিক প্লেসে আবশ্যিকভাবে জনগণকে মাস্ক পরিধান করতে হ্যান্ডমাইকে আহবান জানানো হয়।

আপনার মন্তব্য

আলোচিত