কমলগঞ্জ প্রতিনিধি

১৪ জুন, ২০২০ ২০:৪১

কমলগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্টির মধ্যে গরু ও খাদ্য বিতরণ

মৌলভীবাজারের কমলগঞ্জে সমতল ভূমিতে বসবাসরাত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্টির ৭০ জন সুফলভোগী পরিবারের মধ্যে প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় বকনা গরু ও দানাদার খাদ্য বিতরণ করা হয়। রোববার (১৪ জুন) দুপুর সাড়ে ১২টায় কমলগঞ্জ উপজেলা প্রাণি সম্পদ অধিদপ্তর প্রাঙ্গনে বকনা গরু ও দানাদার খাদ্য বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান।

উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা: হেদায়েত আলীর সঞ্চালনায় এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রামভজন কৈরী প্রমুখ।

সমতল ভূমিতে বসবাসরাত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্টির আর্থ সামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের উদ্যোগে উপজেলার বিভিন্ন স্থানে ছড়িয়ে থাকা ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মাঝে জনপ্রতি ১টি বকনা গরু ও ১২৫ কেজি দানাদার খাদ্য ৭০ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মাঝে বিতরণ করা হয়।

উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা: হেদায়েত আলী জানান, ক্ষুদ্র নৃ-গোষ্টির আর্থ সামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় পরবর্তীতে প্রকল্পের সুফলভোগীদের মাঝে গরুর ঘর তৈরী করার জন্য উপকরণ দেওয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত