গোয়াইনঘাট প্রতিনিধি:

০৭ জুলাই, ২০২০ ২১:১৪

আ’লীগ নেতা আজিজুর রহমানের তৃতীয় মৃত্যুবার্ষিকী

সিলেটের গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের প্রয়াত সিনিয়র সহ সভাপতি আজিজুর রহমান মাষ্টারের মৃত্যু বার্ষিকী আজ মঙ্গলবার। প্রয়াত এ নেতার মৃত্যু বার্ষিকী উপলক্ষে শুক্রবার পারিবারিক আয়োজনে কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

মো. আজিজুর রহমান মাষ্টার ছিলেন একজন শিক্ষাবিদ এবং উত্তর সিলেটের বাংলাদেশ আওয়ামী লীগের একজন নিবেদিত প্রাণ কর্মী এবং সংগঠক। তিনি ইউনিয়ন, উপজেলা ছাত্রলীগের দায়িত্বের পাশাপাশি সিলেটের মদন মোহন কলেজ ছাত্রলীগের রাজনীতির অগ্রভাগে ছিলেন। এ ছাড়াও তিনি সিলেটের গোয়াইনঘাট উপজেলা যুবলীগ এবং কৃষক লীগের বিভিন্ন দায়িত্বে ছিলেন। ১৯৮৪ এবং ১৯৯৫ সালে পরপর দুবার তিনি সিলেটের গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসাবে দক্ষতার সহিত দায়িত্ব পালন করে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনৈতিক পরিক্রমাকে এগিয়ে নিয়ে আসেন।

তিনি ১৯৯৮ সালে গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসাবে সম্মেলনে প্রার্থী হলে তৃণমূলের আওয়ামী লীগের নেতৃবৃন্দের নিরঙ্কুশ সমর্থনে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর আজিজুর রহমান মাষ্টার গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বকে গতিশীল করণে উপজেলা থেকে ওয়ার্ড পর্যায়েও চাঙ্গা এবং সুসংগঠিত করেন। তিনি ২০০৪ সালে বাংলাদেশ আওয়ামী লীগের গোয়াইনঘাট উপজেলা শাখার সম্মেলনে সিনিয়র সহ সভাপতির দায়িত্ব পান।

বিজ্ঞাপন

উপজেলা থেকে তৃণমূল পর্যন্ত একজন নিবেদিত প্রাণ আওয়ামী লীগের কর্মী এবং জনবান্ধব নেতা হিসাবে আজিজুর রহমান মাষ্টার কাজ করে গেছেন। জীবদ্দশায় আজিজুর রহমান মাষ্টার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গঠনে স্বপ্ন পূরণে এবং বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় আনুগত্যের ভেতরে থেকে কাজ করে গেছেন।

বর্ষীয়ান এই রাজনীতিবিদ জীবদ্দশায় কখনো দলীয় কর্মী সমর্থকদের প্রতি হিংসাত্মক কোন আচরণ কিংবা রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত কোন কর্মকাণ্ডে জড়িত ছিলেন না। আজিজুর রহমান মাষ্টার রাজনৈতিক জীবনের পাশাপাশি মানুষ গড়ার কারিগর শিক্ষক হিসাবে গোটা সীমান্ত জনপদে পরিচিত ছিলেন। তিনি শিক্ষকতা জীবনে প্রথমে গোয়াইনঘাটের গোরাগ্রাম উচ্চ বিদ্যালয়, জৈন্তাপুরের হরিপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় এবং সর্বশেষ ১৯৮১ সাল হইতে মৃত্যুর আগ পর্যন্ত তিনি গোয়াইনঘাট সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক হিসাবে কর্মরত ছিলেন।

তিনি একজন সালিশ ব্যক্তিত্ব হিসাবে গোটা গোয়াইনঘাট জুড়ে আলোচিত ছিলেন। সমাজের ন্যায় বিচার প্রতিষ্ঠায় তার অসামান্য অবদান এখনো গোয়াইনঘাট বাসীর মুখে মুখে প্রকাশ হচ্ছে। বর্ষীয়ান এই রাজনীতিবিদ ১৯৫৭ সালের ২৮ জুলাই সিলেটের গোয়াইনঘাটের ১নং রুস্তমপুর ইউনিয়নের বিছনাকান্দি গ্রামে জন্মগ্রহণ করেন। ৭ জুলাই ২০১৭ সালে শুক্রবার ৪টা ৪০ মিনিটের সময় ঢাকা গ্রিন লাইফ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

আপনার মন্তব্য

আলোচিত