বিশ্বনাথ প্রতিনিধি

১৬ জুলাই, ২০২০ ১৫:৪১

অধ্যক্ষ ও সভাপতিকে গ্রেপ্তারের দাবিতে বিশ্বনাথে শিক্ষার্থীদের মানববন্ধন

সিলেটের বিশ্বনাথের ‘দৌলতপুর আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজের’ অফিস সহকারী ও সহকারী শিক্ষিকা আসমা শিকদার সীমলার (৪০) আত্মহত্যার প্ররোচনাকারী প্রধান আসামিসহ সকল আসামিদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জুলাই) সকাল ১১টায় স্থানীয় বাসিয়া ব্রিজের উপরে এ মানববন্ধন করেন ওই প্রতিষ্ঠানের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা।

মানববন্ধন শেষে একই দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. কামরুজ্জমান বরাবরে স্মারকলিপিও দিয়েছেন তারা।

বিজ্ঞাপন

বিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসীর ব্যানারে আয়োজিত মানববন্ধনে আসামিদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির দাবি জানিয়ে বক্তারা বলেন, শিক্ষিকা আসমার আত্মহত্যার প্ররোচনাকারী ও প্ররোচনা মামলার দ্বিতীয় আসামি আনোয়ার মিয়াকে (৪৬) গ্রেপ্তার করা হলেও প্রধান আসামি গভর্নিং বডির সভাপতি প্রবাসী আব্দুর রউফ (৬৫) ও তৃতীয় আসামি অধ্যক্ষ হাসিম উদ্দিনকে (৬০) এখনও গ্রেপ্তার করেনি থানা পুলিশ।

আগামী সাতদিনের মধ্যে সকল আসামিদের গ্রেপ্তার করা না হলে আরও কঠোর কর্মসূচির হুঁশিয়ারিও দেন বক্তারা।

এলাকার প্রবীণ মুরব্বী হাজী ধন মিয়ার সভাপতিত্বে ও বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী বকুল আহমদের পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের খন্ডকালীন শিক্ষক সাইফুল শিকদার, বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র আশিক উদ্দিন, আকরাম খান, নিহত আসমা শিকদারের একমাত্র ছেলে ও প্রাক্তন ছাত্র রেদওয়ান আহমদ রুহান এবং বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্র ছামি শিকদার।

প্রসঙ্গত, গত ৬ জুলাই সোমবার হারপিক পানের পর ৮ জুলাই বুধবার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান শিক্ষিকা আসমা শিকদার। ময়নাতদন্ত শেষে ওই দিন তার বাবার বাড়ি আটপাড়ায় দাফন করা হয়। পরদিন ৯ জুলাই বৃহস্পতিবার তার স্বামী বাহাড়া-দোভাগের ফজলু মিয়া আত্মহত্যার প্ররোচনা আইনে থানায় মামলা দায়ের করেন, মামলা নং (৬)। মামলায় আসামি করা হয় গভর্নিং বডির সভাপতি আব্দুর রউফ (৬৫), সদস্য আনোয়ার মিয়া (৪৬) ও অধ্যক্ষ হাসিম উদ্দিনসহ (৬০) অজ্ঞাতনামা আসামি রাখা হয় আরও ৭ জনকে। মামলার আসামিদের মধ্যে দ্বিতীয় আসামি আনোয়ার মিয়াকে গ্রেপ্তারও করেছে পুলিশ।

 

আপনার মন্তব্য

আলোচিত