ছাতক প্রতিনিধি

২৪ জুলাই, ২০২০ ১৮:০৪

ছাতকে আদিবাসী জনগোষ্ঠির মধ্যে নগদ অর্থ ও শিক্ষা উপকরণ বিতরণ

সুনামগঞ্জের ছাতকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে দেয়া আদিবাসী জনগোষ্টির ছাত্রীদের মধ্যে ৩০টি বাইসাইকেল, ১শ শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ ও ১শ প্রজাতির গাছের চারা বিতরণ এবং ৫০ জন গরীবকে নগদ ৪হাজার করে ও ৫০ জনকে ৫ হাজার মোট আড়াই লক্ষ টাকা প্রদান করা হয়েছে।

শুক্রবার দুপুরে জেলা প্রশাসকের উদ্যোগে উপজেলার ইসলামপুর ইউনিয়নের ধনী টিলায় এসব টাকা, শিক্ষা উপকরণ, বাইসাইকেল ও গাছের চারা বিতরণ করেন, জেলা প্রশাসক মো. আব্দুল আহাদ। এসময় মনিপুরি স্বপন কুমার সিংহের সভাপতিত্বে ও নিশি কান্তি সিংহের পরিচালনায় অনুষ্ঠিত এক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা প্রশাসক মোঃ আব্দুল আহাদ।

এতে বক্তব্য রাখেন, ছাতক উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম কবির। এসময় সহকারী কমিশনার (ভুমি) তাপস শীল, এএসপি সার্কেল (ছাতক) বিল্লাল হোসেন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট জহির হোসেন, উপজেলা প্রকৌশলী আবুল মনসুর মিয়া, কৃষি কর্মকর্তা তৌফিক হোসেন, প্রানী সম্পদ কর্মকর্তা ডা. পারভীন সুলতানা, ওসি তদন্ত মঈন উদ্দিন, পিআইও কেএম মাহবুবুর রহমান, উপ-সহকারী প্রকৌশলী রজত কান্তি দাস, ইউপি চেয়ারম্যান আব্দুল হেকিম, ইউপি সদস্য সুনু মিয়া, লাল মিয়া প্রমূখ। এর আগে জেলা প্রশাসক আব্দুল আহাদ ইসলামপুর ইউনিয়নের ইছামতি বাজারে বন্যার্তদের মধ্যে ত্রান বিতরণ করেছেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, সরকার আদিবাসী জনগোষ্টির আর্ত সামাজিক উন্নয়নে ইতি মধ্যে বিভিন্ন সহায়তা প্রদান করেছে। তিনি এলাকায় একটি শ্বশানঘাট নির্মাণের আশ্বাস দেন। করোনা মহামারির সময়ে  স্বাস্থ্যবিধি মেনে সবাইকে সচেতন থাকার জন্য পরামর্শ দেন তিনি। 

আপনার মন্তব্য

আলোচিত