হবিগঞ্জ প্রতিনিধি

১৭ নভেম্বর, ২০২০ ২০:০৮

হবিগঞ্জে ২ প্রাইভেট হাসপাতালে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, অর্থদণ্ড

লাইসেন্স না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে সেবা প্রদান, অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ ওষুধ ব্যবহারসহ বিভিন্ন কারণে হবিগঞ্জ শহরে ২টি প্রাইভেট হাসপাতালে লক্ষাধিক টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৭ নভেম্বর) হবিগঞ্জ শহরের সবুজবাগ এলাকার খোয়াই হাসপাতাল ও বাসস্ট্যান্ড এলাকার জাপান বাংলাদেশ হসপিটালকে জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শামসুদ্দিন মো. রেজা

জানা যায়, হবিগঞ্জ শহরের সবুজবাগ এলাকার খোয়াই হাসপাতালকে লাইসেন্স না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে সেবা প্রদান, অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ ওষুধ ব্যবহার, ব্যবহৃত পুরাতন সুতা সংরক্ষণ এবং দায়িত্বশীল রেজিস্টার্ড মেডিক্যাল প্র‍্যাক্টিশনার ও নার্সের অনুপস্থিতি ইত্যাদি অভিযোগে ১ লক্ষ টাকা অর্থদণ্ড অনাদায়ে দায়িত্বশীল হাসপাতালের ব্যবস্থাপককে ৩ মাসের কারাদণ্ড প্রদান করেন। এছাড়াও, বাসস্ট্যান্ড এলাকার জাপান বাংলাদেশ হসপিটালকে বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনায় সার্বিক সহায়তা করেন মেডিকেল অফিসার ডা. ওমর ফারুক। এসময় লাইসেন্সবিহীন স্বাস্থ্যসেবা প্রদানকারী খোয়াই হাসপাতালকে বন্ধ করে দেওয়া হয় ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে কঠোর নির্দেশনা প্রদান করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত