সিলেটটুডে ডেস্ক

২২ নভেম্বর, ২০২০ ২০:৩৫

হাইড্রোলিক হর্ন বন্ধের দাবিতে স্মারকলিপি

কদমতলী হযরত শাহজালাল সেতুর ওভারব্রিজের পাশ দিয়ে চলাচলকারী যাত্রীবাহী বাসে হাইড্রোলিক হর্ন বাজানো বন্ধের দাবি জানিয়েছে কদমতলী ওভারব্রিজ পূর্ব-পশ্চিম ব্যবসায়ী সমিতি।

এই দাবিতে সিলেট জকিগঞ্জ মটর বাস ও মিনিবাস মালিক-শ্রমিক সমিতি এবং ঢাকাদক্ষিণ-ভাদেশ্বর বাস ও মিনিবাস মালিক-শ্রমিক সমিতির কাছে স্মারকলিপি দিয়েছে এই ব্যবসায়ী সংগঠনটি।

রবিবার (২২ নভেম্বর) জকিগঞ্জ মটর বাস শ্রমিক সমিতির পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন সিলেট জকিগঞ্জ মটর মালিক সমিতির মিনিবাস শাখার জি.এম আব্দুল কাদির, সিলেট-জকিগঞ্জ কদমতলী বাস-মিনিবাস শাখার কাউন্টার ম্যানেজার জান্নাতুল নাঈম, মামুন আহমেদ, জাকির আহমেদ, পারভেজ আহমেদসহ নেতৃবৃন্দ।

ঢাকাদক্ষিণ-ভাদেশ্বর বাস ও মিনিবাস মালিক-শ্রমিক সমিতির পক্ষে সিলেট-ঢাকা দক্ষিণ-ভাদেশ্বর, ফেঞ্চুগঞ্জ-আমুড়া বাস ও মিনিবাস মালিক শ্রমিক সমিতির সভাপতি নজরুল ইসলাম ও প্রবীণ শ্রমিক নেতা সমছুদ্দিন এ স্মারকলিপি গ্রহণ করেন।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন কদমতলী ওভারব্রিজ পূর্ব-পশ্চিম ব্যবসায়ী সমিতির সভাপতি মাসুক মিয়া, সাধারণ সম্পাদক এম এ মালেক, সহ-সাংগঠনিক সম্পাদক নেছার আহমদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আলাল আহমদ মোহন।

স্মারকলিপিতে উল্লেখ করা করা হয় দীর্ঘদিন ধরে সিলেট জকিগঞ্জ ও বিয়ানীবাজার সড়কের কদমতলী ওভারব্রিজ সংলগ্ন স্থানে চলাচলরত যাত্রীবাহী বাসের হাইড্রোলিক হর্ন এর কারণে অতিষ্ঠ হয়ে পড়েছেন ব্যবসায়ী পথচারী ও স্থানীয় বাসিন্দারা। ওভারব্রিজ এলাকায় কদমতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়, কদমতলী কেন্দ্রীয় জামে মসজিদ ও মাদ্রাসা থাকা সত্ত্বেও চালকরা উচ্চ শব্দে হাইড্রোলিক হর্ন বাজানো থেকে বিরত থাকছেন না। হর্ন বাজানোর কারণে একদিকে যেমন শব্দ দূষণ হচ্ছে, অপরদিকে ব্যবসায়ীসহ সাধারণ মানুষ শব্দ দূষণের ফলে বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছেন। বাস চালকরা কদমতলী হযরত দরিয়াশাহ মাজার থেকে শুরু করে ওভারব্রিজের পূর্ব স্থানের স্কুল, মসজিদ ও মাদ্রাসা পর্যন্ত প্রতিনিয়ত হাইড্রোলিক উচ্চ শব্দে হর্ন বাজিয়ে থাকেন। এ ছাড়া এ সড়কে চলাচলরত বাসগুলো এলোপাথাড়ি যাত্রী উঠানামার কারণে প্রায় সময় যানজটের সৃষ্টি হয়। মানবিক দিক বিবেচনা করে বাস শ্রমিকদের সচেতনতার মাধ্যমে অচিরেই উক্ত স্থানে হাইড্রোলিক হর্ন বাজানো থেকে বিরত থাকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সিলেট জকিগঞ্জ মটর বাস শ্রমিক সমিতির নেতৃবৃন্দদের কাছে ব্যবসায়ীরা আবেদন জানান।

আপনার মন্তব্য

আলোচিত