ছাতক প্রতিনিধি

২৬ নভেম্বর, ২০২০ ১৮:১০

ছাতকে নারীর আত্মহত্যা

সুনামগঞ্জের ছাতকে কুলসুমা বেগম (৩০) নামে এক নারী বসত ঘর সংলগ্ন একটি আম গাছের ডালের সাথে গলায় রশি দিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকালে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে সুনামগঞ্জ মর্গে প্রেরণ করেছে পুলিশ। কুলসুমা বেগম ছাতক সিমেন্ট কারখানার ইঞ্জিনিয়ারিং টিলার ৬ নং বাসার বাসিন্দা কারখানার সমবায় সমিতির অবসরপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলামের কন্যা।

জানা যায়, বুধবার রাতে প্রতিদিনের মতো রাতের খাবার খেয়ে নিজ কক্ষে ঘুমিয়ে পড়ে কুলসুমা। বৃহস্পতিবার ফজরের নামাজ আদায় করে মেয়েকে নিজ কক্ষে না দেখে তাকে খুঁজতে থাকেন বাবা সিরাজুল ইসলাম। এক পর্যায়ে বসতঘর সংলগ্ন একটি আম গাছের ডালের সাথে মেয়ের ঝুলন্ত লাশ দেখে চিৎকার করতে থাকেন তিনি। খবর পেয়ে ছাতক থানার এসআই আতিক ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে সুনামগঞ্জ মর্গে প্রেরণ করেন। এ সময় পৌর কাউন্সিলর আখলাকুল আম্বিয়া সোহাগ ও সুদীপ দে উপস্থিত ছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, এমএ পাস করা কুলসুমা পরিবারের দুঃখ ঘুচাতে বিভিন্ন সরকারী দপ্তরে চাকুরীর জন্য নিয়মিত আবেদন করতেন। অবসর প্রাপ্ত পিতার পরিবারে বোঝা না হয়ে পরিবারকে সহযোগিতা করতে চাকুরীর জন্য হন্য হয়ে উঠেন তিনি। কিন্তু ভাগ্য তাকে সহায়তা না করায় এক পর্যায়ে তার সরকারি চাকুরীর বয়সসীমা পেরিয়ে যায়। এসব ঘটনায় মান-অভিমানে উচ্চ শিক্ষিত কুলসুমা বেচে নেন আত্মহত্যার পথ। এ ঘটনায় থানায় ইউডি মামলা রুজু করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত