নিজস্ব প্রতিবেদক

২৯ নভেম্বর, ২০২০ ২০:৪২

মৌলবাদীরা ভাস্কর্য পছন্দ করে না, এদের আস্ফালন মেনে নেওয়া হবে না

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মান নিয়ে ধর্মভিত্তিক কয়েকটি রাজনৈতিক দলের নেতাদের আপত্তির প্রতিবাদে রোববার সিলেটে প্রথমবারের মতো মাঠে নেমেছে আওয়ামী লীগড়ের একটি সহযোগি সংগঠন। এতোদিন এই ইস্যুতে সিলেটের নেতারা চুপ থাকলেও রোববার (২৯ নভেম্বর) নগরীতে মানববন্ধন করেছে স্বেচ্ছাসেবক লীগ।
 
এই কর্মসূচীতে স্বেচ্ছাসেবক লীগের নেতারা বলেছেন, ‘বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশের স্থপতি। বঙ্গবন্ধুর ভাস্কর্য দেশের স্বাধীনতা ও ইতিহাসের অংশ। এই প্রজন্ম তার ভাস্কর্য দেখে তাকে জানতে আগ্রহী হবে এবং এর মাধ্যমে দেশের ইতিহাস-ঐতিহ্যসহ আত্মপরিচয়ও জানবে। বিএনপি জামাত মৌলবাদী গোষ্ঠী এই ভাস্কর্য পছন্দ করে না, তারা চায় না নতুন প্রজন্ম আমাদের মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জ্ঞাত হোক। বাংলাদেশে মৌলবাদীদের এই আস্ফালনকে কোনোভাবেই মেনে নেয়া হবে না৷'

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের বিরোধীতার প্রতিবাদে আয়োজিত মানব বন্ধনে সভাপতির বক্তব্যে স্বেচ্ছাসেবকলীগ সিলেট জেলা সভাপতি আফসার আজিজ একথা বলেন।

স্বেচ্ছাসেবকলীগ সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে রোববার সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গনে এ মানব বন্ধন কর্মসূচী পালিত হয়। স্বেচ্ছাসেবকলীগ সিলেট জেলা সভাপতি আফসার আজিজের সভাপতিত্বে ও স্বেচ্ছাসেবকলীগ সিলেট মহানগর শাখা’র সাধারণ সম্পাদক দেবাংশু দাশ মিঠু’র পরিচালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবকলীগ সিলেট জেলা সাধারণ সম্পাদক জালাল উদ্দিন আহমদ কয়েস, সহসভাপতি শাহ নেওয়াজ, বনশ্রী দাস অপু, জলিল আহমদ লিটন, এম এ সামাদ, জাহাঙ্গীর আলম, শফিকুল ইসলাম শফিক, এস এ রশিদ, ডা. রকিবুল হাসান জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ রহমান, এমদাদ রহমান, বদরুল হোসেন কামরান, সাংগঠনিক সম্পাদক রওনক আহমদ, ওয়ালীউল্লাহ বদরুল, সম্পাদক মন্ডলীর সদস্য কামরুল আই রাসেল, রুহুল আমিন তালুকদার, টিপু পুরকায়স্থ, সাইফউদ্দিন সাবের, জাবেদ আহমদ, বিকাশ অধিকারী, শাহাদত হোসেন সাহেদ, আতিকুল আম্বিয়া আতিক, রুহিন আহমদ, ফয়সল আহমদ ফাহাদ, মিজানুর রহমান মন্জু, মো. ওমর ফারুক ফরহাদ, ফয়সল আহমদ তালুকদার, সদস্য- আব্দুল মনাক, তাজুল লস্কর জুনেদ, আল সাদিক দুলাল, জাহাঙ্গীর আলম, এম এ সালাম, মুরাদ আহমদ প্রমূখ।

আপনার মন্তব্য

আলোচিত