তাহিরপুর প্রতিনিধি

৩০ নভেম্বর, ২০২০ ২১:১৯

তাহিরপুরে হাইব্রিড বোরো ধানের বীজ বিতরণ

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় কৃষকদের মাঝে বিনামূল্যে হাইব্রিড বোরো ধানের বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৩০ নভেম্বর) দুপুরে উপজেলা পরিষদের সম্মুখে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহ ও উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল।


উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহ বলেন, দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে কৃষিকে বিশেষ গুরুত্ব দিতে হবে। সেই সাথে কৃষকদের বিষমুক্ত নিরাপদ ও পুষ্টি সমৃদ্ধ ফসল উৎপাদন করতে হবে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষিকে আধুনিক ও বাণিজ্যিকভাবে লাভবান করার জন্য সরকার কৃষকদের প্রণোদনার মাধ্যমে উদ্বুদ্ধ করছে। কৃষকদের বিনাম‚ল্যে বীজ দিয়ে সহায়তা করছে।

অনুষ্ঠানে কৃষকদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য দেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো. হাসান উদ দৌলা। এসময় তিনি বলেন, বর্তমান সরকার কৃষি ও কৃষকদের উন্নয়নের কাজ করে যাচ্ছেন। এই করোনা কালীন সময়ে কৃষি উৎপাদন বৃদ্ধির জন্য বদ্ধ পরিকর। করোনা পরবর্তী যাতে খাদ্যের কোনো ঘাটতি না হয় এজন্য সরকার কৃষকদের প্রণোদনাসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে উদ্বুদ্ধ করছেন। চলতি ২০২০-২১অর্থ বছরে রবি / ২০২০-২১মৌসুমে কৃষি প্রণোদনার অংশ হিসাবে ২৮০০ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক বিনাম‚ল্যে ২কেজি করে হাইব্রিড বোরো ধানের বীজ বিতরণ করা হবে।

এসময় উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আসাদুজ্জামানসহ উপজেলার ৭টি ইউনিয়নের কৃষকগনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগত উপস্থিত ছিলেন।

 

আপনার মন্তব্য

আলোচিত