বিয়ানীবাজার প্রতিনিধি

০৪ ডিসেম্বর, ২০২০ ২০:৪৪

বিয়ানীবাজারে ফুটবলের টানে মাঠে ১৫ হাজার দর্শক

বিয়ানীবাজার উপজেলা ফুটবল খেলোয়াড় কল্যান সমিতির উদ্যোগে প্রীতি ফুটবল ম্যাচ দেখতে জড়ো হয়েছিলেন প্রায় ১৫ হাজার দর্শক। শুক্রবার দুপুর থেকে ব্যারিষ্টার সুমন ফুটবল একাডেমি বনাম বিয়ানীবাজার উপজেলা ফুটবল খেলোয়াড় কল্যান সমিতির খেলা দেখতে দর্শকরা পৌরশহরের পিএইচজি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জড়ো হতে থাকেন। বিকেলের দিকেও খেলার মাঠের উদ্দেশ্যে ছিল দর্শকদের বাঁধভাঙ্গা ঢেউ। যদিও উভয়দলের খেলায় ১-১ গোলে সমতা ছিল। প্রীতি খেলা হলেও উভয়দলের খেলোয়াড়দের ফুটবল শৈলীতে মুগ্ধ হয়ে ফিরেছেন দর্শকরা।

খেলা শুরুর প্রাক্কালে বাংলাদেশ যুবলীগের কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার সৈয়দ সাইদুৃল হক সুমন তার বক্তব্যে বিয়ানীবাজার এলাকার ভূয়শী প্রশংসা করেন। তিনি বলেন, খেলাধুলার পাশপাশি পড়ালেখা চালিয়ে যেতে হবে। নৈতিক মূল্যবোধ ব্যক্তিত্ব হিসেবে গড়ে তোলতে তিনি তরুণদের প্রতি আহবান জানান। ব্যারিষ্টার সুমন বলেন, রাজনীতি, খেলাধূলা এবং ব্যক্তি জীবনে স্বচ্ছতার বিকল্প নেই। একজন স্বচ্ছ মানুষ ছোট কাজ করেও সমাজ পাল্টে দিতে পারেন।

এদিকে খেলা শুরু হওয়ার পর একে-একে ধারাভাষ্যের ফাঁকে অতিথিরাও বক্তব্য শুরু করেন।

বিয়ানীবাজার উপজেলা ফুটবল খেলোয়াড় কল্যান সমিতির সভাপতি ফয়সল আহমদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রিপন আহমদ পাটোয়ারী, আবু তাহের রাজু, আশরাফুল ইসলাম ও মারুফ আহমদের সমন্বিত পরিচালনায় অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান বলেন, যুবকদের ভালো কাজের প্রতি ধাবিত করতে শেখ হাসিনার তাগিদ রয়েছে। এ ধরণের ক্রীড়ানুষ্টান আয়োজন করে যুবকদের সমাজ ও দেশের প্রতি দায়বদ্ধ হতে শেখাতে হবে। তিনি বলেন, খেলাধুলায় আগ্রহীরা ধর্মান্ধতা ও জঙ্গিবাদ থেকে দূরে থাকে। সূতরাং তাদের এ সকল কাজে উৎসাহী করতে রাজনীতিবিদ ও সমাজকর্মীদের এগিয়ে আসার প্রেরণা দিতে হবে।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুর, অতিরিক্ত পুলিশ সুপার (জকিগঞ্জ সার্কেল) সুদীপ্ত রায়, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুশফিক জয়াগীরদার, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন, জেলা আওয়ামী লীগ নেতা আব্দুল বারী, এডভোকেট আব্বাছ উদ্দিন, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবাদ আহমদ, বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) হিল্লোল রায়, চেয়ারম্যান শিহাব উদ্দিন, চেয়ারম্যান আব্দুল মন্নান, পিএইচজি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাছিব জীবন, ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আবুল হোসেন খসরু ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিলাদ মো. জয়নুল ইসলাম, ইত্তেফাক প্রতিনিধি আব্দুল খালিক, কালের কন্ঠ প্রতিনিধি শিপার আহমদ পলাশ।

খেলায় ধারবিবরণী প্রদান করেন সাংবাদিক মাসুম আহমদ, সাংবাদিক ইকবাল হোসেন ও এমরান হোসেন।

খেলা শেষে শাহজালাল সঞ্চয় সমবায় সমিতির ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মন্নান মিন্টুর উদ্যোগে ম্যান অব দ্যা ম্যাচ ও প্রথম গোলদাতার পুরস্কার প্রদান করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত