নিজস্ব প্রতিবেদক

০৫ এপ্রিল, ২০২১ ১৪:২৮

লকডাউনে রিকশার দখলে নগরীর সড়ক

সরকার ঘো‌ষিত লকডাউনের প্রথম দি‌নে সিলেট নগরীর সড়কগুলো দখল করে নিয়েছে রিকশা, সিএনজিচালিত অটোরিকশা। আজ সকাল ৬টা হতে আগামী সাতদিন চলাচলে কঠোর বিধিনিষেধ আরোপ করলেও সীমিত পরিসরে খোলা রয়েছে সরকারি-বেসরকারি অফিস। আর এসকল অফিসে কর্মরতদের পরিবহন সুবিধা দিতে সড়কজুড়ে ভিড় জমাচ্ছে রিকশা, সিএনজিচালিত অটোরিকশার মতো যান।

সোমবার (৫ এপ্রিল) নগরীর আম্বরখানা, চৌহাট্টা, রিকাবিবাজার, জিন্দাবাজার, কোর্ট পয়েন্ট, উপশহর, টিলাগড়, শিবগঞ্জ, নাইওরপুল, মেডিকেল, মদিনা মার্কেট, পাঠানটুলাসহ একাধিক এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

তবে সিলেটের কেন্দ্রীয় বাস টার্মিনাল কদমতলীতে গিয়ে জানা যায়, সকাল থেকে সিলেট বাইরে কোনো বাস ছেড়ে যায়নি। বন্ধ রয়েছে বিভিন্ন পরিবহনের কাউন্টারগুলো। তবে কদমতলী এলাকায় সিএনজিচালিত অটোরিকশার ভিড় লক্ষ করা গেছে।

এদিকে যাত্রী বহনে রিকশা, সিএনজিচালিত অটোরিকশা চালকরা অতিরিক্ত ভাড়া আদায় করছেন বলেও অভিযোগ উঠেছে।

তাদের অভিযোগ, দেশে সাত দিনের লকডাউন দিলেও আমাদের অফিস তো খোলা। আর অফিসেতো যেতেই হবে। এদিকে আজ হঠাৎ করেই রিকশা চালকরা কয়েকগুণ বেশি ভাড়া চাচ্ছেন। বাধ্য হয়েই অতিরিক্ত ভাড়া দিয়ে হলেও গন্তব্যে সময় মতো পৌঁছাতে হবে।

করোনাভাইরাসের বিস্তার রোধে এক সপ্তাহের লকডাউনের ঘোষণা দিয়ে রোববার দুপুরে প্রজ্ঞাপন জারি করে সরকার। এতে ৫ থেকে ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত অবশ্যই পালনীয় ১১ দফা নির্দেশনা জারি করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত