নিজস্ব প্রতিবেদক

০৯ এপ্রিল, ২০২১ ১৯:৪০

সিলেটে বিপনী বিতানগুলোতে স্বাস্থ্যবিধির বালাই নেই

সরকারি নিষেধাজ্ঞা তুলে দেওয়ার পর শুক্রবার থেকে খুলেছে সিলেট বিভিন্ন বিপনী বিতান। বিপনী বিতানের ব্যবসা প্রতিষ্ঠানও খুলেছেন ব্যবসায়ীরা। তবে এসব ব্যবসা প্রতিষ্ঠানে বেশিরভাগক্ষেত্রেই মানা হয়নি স্বাস্থ্য বিধি।

লকাউন ঘোষণার পর জরুরী সেবা ছাড়া সব ধরণের বিপনী বিতান ও দোকানপাট বন্ধের নির্দেশনা দেয় সরকার। এর প্রতিবাদে আন্দোলনে নামেন সিলেটের ব্যবসায়ীরা। লকডাউন শিথিল করে স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খুলে দেওয়ার দাবি জানান তারা।

এই দাবিতে সিলেটসহ দেশের বিভিন্ন স্থানের ব্যবসায়ীদের আন্দোলনের প্রেক্ষিতে আজ শুক্রবার থেকে স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মার্কেটের দোকানপাট খোলার নির্দেশনা দেয় সরকার।

তবে শুক্রবার (৯ এপ্রিল) বিকেলে সিলেট নগরীর একাধিক বিপনী বিতান ঘুরে দেখা গেছে, বেশিরভাগক্ষেত্রেই মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। দোকানে বিক্রেতাদের মুখে মাস্ক নেই। মাস্ক ছাড়া মার্কেটে প্রবেশ করছেন অনেক ক্রেতাও। সামাজিক দুরত্বও মানা হচ্ছে না।

নগরীর  হাসান মার্কেট, আল হামরা, সিটি সেন্টার, মধুবন, ব্লু-ওয়াটার শপিং মল ঘুরে এমন দৃশ্য দেখা গেছে। তবে কয়েকটি শপিং মলে প্রবেশের ক্ষেত্রে জীবানুনাশক দিয়ে ক্রেতাদের হাত ধোয়ানোর ব্যবস্থা রাখা হয়েছে।

ব্যবসায়ীরা জানিয়েছেন, শুক্রবার ছুটির দিন হওয়ায় ক্রেতাদের ভিড় তেমন ছিলো না। শনিবার থেকে ক্রেতার ভিড় বাড়বে। স্বাস্থ্যবিধিও কড়াকড়িভাবে মানা হবে।

আপনার মন্তব্য

আলোচিত