সিলেটটুডে ডেস্ক

১৩ এপ্রিল, ২০২১ ২২:১০

আন্তর্জাতিক ফ্লাইট অব্যাহত রাখার দাবি আটাব সিলেট জোনের

আন্তর্জাতিক ফ্লাইট অব্যাহত রাখা দাবি জানিয়েছে এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ(আটাব) সিলেট অঞ্চল।

মঙ্গলবার (১৩ এপ্রিল) আটাব সিলেট জোনের চেয়ারম্যান মোতাহির হোসেন বাবুল সাক্ষরিত পত্রে এই দাবী জানানো হয়।

আটাব সিলেটের পক্ষ থেকে বলা হয়, জাতির বৃহত্তর স্বার্থে মূল্যবান বৈদেশিক মুদ্রা অর্জনকারী প্রবাসী কর্মী ও নতুন ভিসা প্রাপ্তদের যাতায়াত সচল রাখার নিমিত্তে, লকডাউন থাকা অবস্থায় আন্তর্জাতিক ফ্লাইটসমূহ সচল রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ(আটাব) সিলেট অঞ্চল এর মাধ্যমে সরকারের সদয় দৃষ্টি আকর্ষণ করছে ।

দেশব্যাপী করোনা ভাইরাসের বর্তমান অস্বাভাবিক প্রাদুর্ভাবের কারণে কারণে ১৪ থেকে ২১ এপ্রিল, ২০২১ তারিখ পর্যন্ত কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। করোনা মহামারী নিয়ন্ত্রণে সরকারের পদক্ষেপ এর সাথে সহযোগিতা করা এবং স্বাস্থ্যবিধি, মেনে চলা আমাদের সকলের দায়িত্ব। করোনা প্রাদুর্ভাবের কারণে লকডাউনের সময় অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ভ্রমণ পথের সকল ফ্লাইট বাতিল করা হয়েছে।

অপর দিকে মূল্যবান বৈদেশিক মুদ্রা অর্জনকারী অনেক প্রবাসী জরুরী প্রয়োজনে বর্তমানে দেশে অবস্থান করছেন এবং তাদের অনেকের ভিসার মেয়াদ উত্তীর্ণ হতে চলেছে। তারা বিভিন্ন এয়ারলাইন্সের টিকেট সংগ্রহ করে কর্মস্থলে গমনের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। তাছাড়াও অনেক নতুন কর্মী ভিসা প্রাপ্ত হয়ে কর্মস্থলেগমনের অপেক্ষায় রয়েছেন। এরা নির্দিষ্ট সময় কর্মস্থলে যোগদান না করতে পারলে নিয়োগ কর্তা তাদের ভিসা বাতিল করবেন।

এ অবস্থায় আটাব সিলেট মনে করে প্রবাসীদের ছুটি শেষে নিজ গন্তব্যে কাজে যোগ দিতে সুষ্ঠু ভাবে ফিরে যাওয়া বা নতুন ভিসা নিয়ে কর্মে যোগদান করতে তাদের যাতায়াত চলমান রাখা অতীব প্রয়োজন ।অন্যথায় তাদের চাকুরী হারানোর শঙ্কা রয়েছে।

এছাড়াও প্রবাসী কর্মীগন যে সকল দেশে গমন করবেন বিশেষত সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতসহ অনেক দেশ অদ্যাবধি বাংলাদেশের যাত্রী প্রবেশের কোন প্রকার বিধি-নিষেধ আরোপ করেনি। তাই প্রবাসী কর্মী যাত্রীদের গমনের জন্য লকডাউনেও আন্তর্জাতিক ফ্লাইটসমুহ সচল রাখতে এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব) সিলেট অঞ্চল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদয় দৃষ্টি আকর্ষণ ও বিশেষ হস্তক্ষেপ কামনা করছে ।

আপনার মন্তব্য

আলোচিত