শ্রীমঙ্গল প্রতিনিধি

২১ এপ্রিল, ২০২১ ১৬:৫৪

শ্রীমঙ্গলে নকল শিশুখাদ্য ও প্রসাধনীর কারখানা, আটক ১

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় নকল শিশুখাদ্য ও প্রসাধনী তৈরির দুটি কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। একটি কারখানার মালিককে পুলিশ আটক করতে পারলেও অন্যজন পালিয়ে গেছে বলে জানিয়েছেন শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুছ ছালেক।

গতকাল মঙ্গলবার (২০ এপ্রিল) রাত ৯টায় গোপন সংবাদের ভিত্তিতে শ্রীমঙ্গল শহরের ভানুগাছ সড়কে আল আত্তার জামে মসজিদের পেছনে এই নকল পণ্যের কারখানায় অভিযান চালিয়ে ভেজাল পণ্য উৎপাদনকারী কারখানার মালিক মো. হাবিবুর রহমানকে আটক করা হয়। আটক হাবিবুর রহমানের বাড়ি চাঁদপুর জেলায়।

এ সময় কারখানায় থাকা নকল সরিষা তেল, আগর বাতি, গোলাপজল, ম্যাংগো জুস, চকলেট, বিভিন্ন ব্র্যান্ডের প্রসাধনীসহ বিভিন্ন ধরনের নকল পণ্য এবং এসব পণ্য তৈরির সরঞ্জামসহ প্রায় লক্ষাধিক টাকার মালামাল জব্দ করা হয়েছে।

অভিযান পরিচালনা করেন শ্রীমঙ্গল থানার ওসি (তদন্ত) হুমায়ূন কবীর, ওসি (অপারেশন) নয়ন কারকুন, ইন্সপেক্টর আলমগির হোসেন  সহ শ্রীমঙ্গল থানার অন্যান্য পুলিশ কর্মকর্তা।

এ ব্যাপারে শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ আব্দুছ ছালেক জানান, উপজেলার ভানুগাছ রোডে এই ভেজাল কারাখানা দুটিতে নামী-দামি ব্র্যান্ডের নকল সিল দিয়ে জুস, চকলেট, স্যালাইন, আগরবাতি, গোলাপজল, তেলসহ প্রায় ৩০ প্রকারের পণ্য উৎপাদন করা হচ্ছিল এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নকল পণ্য তৈরির প্রমাণ পাওয়া যায়। এতে প্রতিষ্ঠানটির মালিককে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, হাবিবুর রহমান একই অপরাধে এর আগেও আটক হয়েছিলেন। বাসা বদল করে আবার একই কারবার শুরু করেন বলে পুলিশ জানিয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত