নিজস্ব প্রতিবেদক

২২ এপ্রিল, ২০২১ ০০:০১

লকডাউন বাস্তবায়নে কঠোর পুলিশ, ৭ দিনে সিলেটে ৩৫০ মামলা

করোনার বিস্তার রোধে দেশে লকডাউন ঘোষণা করেছে সরকার। তবে অনেকেই লকডাউনের নির্দেশনা না মেনে ঘর থেকে বের হয়ে আসছেন। এ অবস্থায় লকডাউন বাস্তবায়নে কঠোর হয়েছে সিলেট মহানগর পুলিশ (এসএমপি)।

গত ১৪ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত লকডাউন চলাকালে আইন অমান্য করায় সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ ও থানা পুলিশের যৌথ অভিযানে ৩৫০টি গাড়ির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সেই সাথে ৪২০টি গাড়ি রেকারিং করা হয়েছে।

সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্যাহ তাহের বুধবার রাতে এ তথ্য জানিয়েছেন।

সূত্র মতে, গত ৫ এপ্রিল থেকে সারাদেশের ন্যায় সিলেটেও শুরু হয় লকডাউন। প্রথমদিকের লকডাউন তেমন কঠোরভাবে বাস্তবায়ন না হলেও চলতি লকডাউন বাস্থবায়ন হচ্ছে শক্তভাবে। এক্ষেত্রে সিলেট মেট্রোপলিটন পুলিশ পালন করছে সরব ভূমিকা।পাশাপাশি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালতও আইন অমান্যকারীদের বিরুদ্ধে দিচ্ছে মামলা। তাদের উদ্যোগে গত এক সপ্তাহে শুধুমাত্র কোতোয়ালী মডেল থানা এলাকায় ১৮৭ জনের বিরুদ্ধে মামলা করে ১ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া দক্ষিণ সুরমা থানা এলাকায় ১১টি মামলায় ৮হাজার টাকা, শাহপরাণ থানা এলাকায় ২৬শ টাকা, মোগলাবাজার থানায় ৩ জনকে সাড়ে ৪ হাজার টাকা জরিমানাসহ ২০ গাড়ির বিরুদ্ধে প্রসিকিউশন দাখিল করা হয়েছে। পাশাপাশি ৬টি গাড়ি রেকিং করা হয়েছে। সবমিলিয়ে এক সপ্তাহে ৩৫০টি গাড়ির বিরুদ্ধে মামলা দায়ের ও ৪২০টি গাড়ি রেকারিং করেছে পুলিশ।

আপনার মন্তব্য

আলোচিত