নিজস্ব প্রতিবেদক

০২ মে, ২০২১ ১৯:০০

সিলেটে ৭ প্রতিষ্ঠানকে ৫১ হাজার টাকা জরিমানা

সিলেটে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৭টি প্রতিষ্ঠানকে ৫১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার দুপুর ১২ টা থেকে পরিচালিত ৩টি পৃথক টিমের অভিযানে এ জরিমানা আরোপ ও আদায় করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থের নেতৃত্বে পরিচালিত একটি অভিযানে অতিরিক্ত মূল্যে জ্বালানী গ্যাসের সিলিন্ডার বিক্রির অপরাধে টুকের বাজার এলাকার মদিনা চূলা ঘরকে ৩ হাজার টাকা, ছামিন ট্রেডাসকে ২ হাজার টাকা এবং সুয়েল এন্টারপ্রাইজকে আরো ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

একই দিনে অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদের  নেতৃত্বে পরিচালিত অপর একটি অভিযানে দক্ষিণ সুরমার মোগলাবাজার এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে ইফতারসামগ্রি তৈরির অপরাধে যুবরাজ রেস্টুরেন্টকে ৩ হাজার টাকা, অতিরিক্ত মূল্যে তরমুজ বিক্রির অপরাধে  মঞ্জু এন্ড ব্রাদার্সকে ১ হাজার টাকা, এবং মূল্য তালিকা না থাকার অপরাধে আপন এন্টারপ্রাইজকে আরো ২ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এছাড়াও অভিযান চলাকালে জনসাধারণের অভিযোগের প্রেক্ষিতে লিটন মেডিকেল হলে গিয়ে দেখা যায়, মুহিতুর রহমান নামের একজন ভুয়া ডাক্তার বিভিন্ন অবৈধ ও মেয়াদউত্তীর্ণ ঔষুধ বিক্রি করছেন। এসময় ঐ মেডিকেল হলে অবৈধ গর্ভাপাত ঘটানো হয় বলেও  প্রমাণ পাওয়া যায়। এসময় অধিদপ্তরের পক্ষ থেকে লিটন মেডিকেল হলকে ৩৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয় এবং ভবিষ্যতে এরুপ কর্মকান্ড থেকে বিরত থাকার কঠোর নির্দেশনা দেয়া হয়।

এছাড়াও একই দিনে ভোক্তা অধিদপ্তরের উপপরিচালক মো. ফখরুল ইসলামের উপস্থিতে নগরীর মদিনা মার্কেট এলাকায় সচেতনতামূলক পথসভা অনুষ্ঠিত হয়। পথসভা শেষে উপস্থিত জনসাধারণের মাঝে লিফলেট ও মাস্ক বিতরণ করেন তিনি। এছাড়াও একই দিনে অধিদপ্তরের পক্ষ থেকে নগরীর বিভিন্ন এলাকায় টিসিবির ট্রাকসেলসমূহও মনিটরিং করা হয়। জনস্বার্থে সপ্তাহব্যাপী এ ধরণের কার‌্যক্রম অব্যাহত থাকবে।

আপনার মন্তব্য

আলোচিত