তাহিরপুর প্রতিনিধি

০৩ মে, ২০২১ ২১:৫৮

তাহিরপুরে মানসিক প্রতিবন্ধি নারীর সন্তান প্রসব

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সদর ইউনিয়নে এক মানুষিক প্রতিবন্ধী নারী একটি ফুটফুটে সন্তান প্রসব করেছেন। তবে তার বাবার পরিচয় জানা যায়নি। এনিয়ে উপজেলা জুড়ে তোলপাড় শুরু হয়েছে। তবে ওই মানুষিক প্রতিবন্ধি সম্পর্কে কোন তথ্যই পাওয়া যায় নি।

সোমবার(৩ মে)সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ফুটফুটে ছেলে সন্তানের জন্ম দিয়েছে ওই নারী।

তাহিরপুর বাজার কমিটি ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, ওই প্রতিবন্ধি নারী উপজেলার সদর ইউনিয়নের তাহিরপুর বাজারে অন্তঃসত্ত্বা হয়ে চার মাস পূর্বে হঠাৎ করেই বাজারে অবস্থান শুরু করে। বাজারের যেখানে ইচ্ছে হয় সে সেখানেই অবস্থান করে। আর বাজারে আগত মানুষজন ও হোটেলগুলোতে যা দিত তাই খেয়ে তার চলছে। এদিকে দিন দিন তার শারীরিক পরিবর্তন হতে থাকলে সবার নজরে পরে।

সোমবার সকালে পাগলীর প্রশব ব্যথা উঠলে তাকে বাজার কমিটির দায়িত্বশীল লোকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে ফুটফুটে একটি ছেলে সন্তান ভূমিষ্ট হয়। ওই নারী বাচ্চাসহ তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সা চিকিৎসা দেওয়া হয়েছে। শিশুটি ও মানুষিক প্রতিবন্ধী পাগলী সুস্থ রয়েছে বলে জানান কতব্যর্রত চিকিৎসকগণ।

তাহিরপুর বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক এরশাদ আলী জানান, ওই মানসিক প্রতিবন্ধী নারী অন্তঃসত্ত্বা হয়ে চার মাস পূর্বে হঠাৎ করেই কোথা থেকে এসে বাজারে অবস্থান শুরু করে। সোমবার সকালে প্রসব ব্যথা উঠলে তাকে লোকজন নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। পরে একটি ছেলে সন্তান ভূমিষ্ট হয়।

তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুমন চন্দ্র জানান, শিশুটি ও মা ভাল আছে কোন সমস্যা নেই। মা ও শিশুটি এখন আমাদের কাছে পর্যবেক্ষনে রয়েছে। এখন প্রশাসন যে ব্যবস্থা নেয় সে ভাবেই পদক্ষেপ নেয়া হবে।
 
তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আব্দুল লতিফ তরফদার এঘটনায় সত্যতা নিশ্চিত করে জানান, এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ জানান, ঘটনাটি শুনেছি। প্রয়োজনীয় সিদ্ধান্ত নেওয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত