জুড়ী প্রতিনিধি

০৪ মে, ২০২১ ০২:৪০

বিকাশের প্রতিনিধি পরিচয়ে টাকা হাতিয়ে নিল প্রতারকচক্র

জুড়ী

মৌলভীবাজারের জুড়ীতে অভিনব কায়দায় বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নিয়েছে প্রতারকচক্র। সোমবার দুপুরে এই ঘটনাটি ঘটেছে।

প্রতারণার শিকার হয়েছেন উপজেলার জায়ফরনগর গ্রামের মৃত চান মিয়ার ছেলে মো. রুবেল আহমদ। তার মোবাইলের বিকাশ একাউন্ট থেকে প্রতারণার মাধ্যমে ২৮ হাজার ১শ টাকা হাতিয়ে নিয়েছে।

ভুক্তভোগী রুবেল আহমদ জানান, সোমবার দুপুর ২টা ৫ মিনিটের সময় তার মোবাইলে এক ব্যক্তি বিকাশ এজেন্ট পরিচয় দিয়ে ০১৯৫০৯৪৮৪৯১ নম্বর দিয়ে ফোন করে জানান তার মোবাইলে ১৫ হাজার ৭শত টাকা ভুলে চলে এসেছে। এ বিষয়ে তিনি বিকাশ অফিসে অভিযোগ দিয়েছেন এজন্য বর্তমানে তার একাউন্ট ব্লক করা হয়েছে। পরে ঐ ব্যক্তি পুনরায়  নাম্বার দিয়ে ফোন দিলে রুবেল তাকে জানান তার একাউন্টে এরকম কোন টাকা আসেনি। তখন ঐ ব্যক্তি তাকে বলেন তার ভুল হয়ে গেছে এবং তিনি এ ব্যাপারে তার অভিযোগ তুলে নিয়েছেন।  বিষয়টি নিশ্চিত হয়ে একাউন্টটি সচল করতে বিকাশ থেকে তাকে ফোন দেওয়া হবে। এরপর অন্য একটি নাম্বার ০০১৬২৪৭ ও ০১৬০১৮৮২৫৬৭ থেকে বিকাশ কাস্টমারকেয়ার পরিচয় দিয়ে আরেক ব্যক্তি তাকে ফোন দেন। এসময় ঐ ব্যক্তি জানান একজন এজেন্টের অভিযোগের কারণে আপনার একাউন্টটি সাময়িকভাবে ব্লক রয়েছে। এখন এটি সচল করার জন্য আপনাকে বিকাশ থেকে একটি ভেরিফিকেশন পিন নাম্বার পাঠানো হয়েছে তা বলতে হবে। তিনি সেই পিন নাম্বারটি ঐ ব্যক্তিকে বলেন। এরপর ঐ ব্যক্তি তাকে একটি পরিচিত বিকাশ এজেন্টর কাছে গিয়ে আরো ২৫ হাজার টাকা তার একাউন্টে ক্যাশ ইন করতে বলেন। এসময় তিনি তার একাউন্ট চেক করে দেখেন সেখান থেকে ০১৯১৩৫৫৮৩৭২ নাম্বারে ২টা ১৪ মিনিটে ২৫ হাজার টাকা ও ২টা ৩৯ মিনিটে ০১৮৮৫৫২২২১৭ নাম্বারে ৩ হাজার একশত টাকা সহ মোট ২৮ হাজার ১শত টাকা ট্রান্সফার করে নেওয়া হয়েছে। পরে তিনি বুঝতে পারেন তিনি প্রতারকচক্রের কবলে পড়েছেন।

জুড়ী থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম বলেন, ‘টাকা উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রতারকচক্র থেকে সবাইকে সর্তক থাকা খুবই দরকার।’

আপনার মন্তব্য

আলোচিত