কুলাউড়া প্রতিনিধি

০৪ মে, ২০২১ ২৩:০৯

তরমুজের দাম ১২শ’ টাকা চাওয়ায় দুই হাজার টাকা জরিমানা

মৌলভীবাজারের কুলাউড়ায় ক্রেতার কাছে একটি তরমুজের দাম ১২’শ টাকা চেয়েছিলেন ফল ব্যবসায়ী ইব্রাহীম আলী। ক্রেতার এমন অভিযোগে দুই হাজার টাকা জরিমানা গুণতে হলো ব্যবসায়ী ইব্রাহীম আলী।

মঙ্গলবার দুপুরে কুলাউড়া শহরে ভোক্তা অধিকার মৌলভীবাজার কার্যালয়ের সহকারি পরিচালক অভিযান চালিয়ে একটি ফলের দোকান ও তিনটি ফার্মেসী প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকারের মৌলভীবাজার কার্যালয়ের সহকারি পরিচালক আল আমিন বলেন, কুলাউড়ায় বেশ কিছুদিন ধরে ফল ব্যবসায়ীরা দ্বিগুণ দামে তরমুজ বিক্রি করছেন এমন অভিযোগ শুনে আসছি। এক ক্রেতার কাছে পাইকারী কেনা ৪৫০ টাকার তরমুজের খুচরা দাম ১২শ টাকা চাওয়া হয়। অভিযানে এসে এমন অভিযোগের সত্যতা পাওয়ায় খাজা ফল ভান্ডারের ব্যবসায়ী ইব্রাহীম আলীকে দুই হাজার টাকা জরিমানা করি।

এসময় শহরের তিনটি ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ, প্রসাধনী সামগ্রী ও অনুমোদনহীন বিদেশী পণ্য বিক্রির দায়ে ২ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।
 
তিনি বলেন, দাম নিয়ন্ত্রণে প্রতিটি তরমুজের মূল্য তালিকা রাখার জন্য সব ব্যবসায়ীকে বলা হয়েছে। পরবর্তীতে মূল্য তালিকা না রাখলে ও দাম বেশি রাখার অভিযোগ পেলে আরো বেশি জরিমানা করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত