তাহিরপুর প্রতিনিধি

০৮ জুন, ২০২১ ২০:১৪

লাশ ভেসে উঠবে এই আশায় যাদুকাটা নদীর পাড়েই বসে থাকেন স্বজনরা

যাদুকাটা নদীতে নৌকাডুবি, ১০ দিনেও নিখোঁজ মাঝির সন্ধান পাওয়া যায়নি

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীতে নৌকা ডুবির ঘটনায় মাঝি মো. হারিছ মিয়া (২৪) নিখোঁজের ১০ দিনেও সন্ধান পাওয়া যায়নি। এই ঘটনার পর থেকে তার পরিবারে শোকের মাতম চলছে। এদিকে তার পরিবারের সবাই অধির আগ্রহ নিয়ে যাদুকাটা নদীতেই হারিছের লাশ ভেসে উঠবে এই আশায় নদীর পাড়েই সময় পার করছেন। নিখোঁজ হারিছ উপজেলা উত্তর বড়দল ইউনিয়নের সীমান্ত এলাকা বারেকটিলার বড়ঘোফ টিলার নুর ইসলামের ছেলে। তার তিন ছেলে ও পাঁচ মেয়ে রয়েছে।

গত সোমবার (৩১ মে) সকাল আটটার দিকে উত্তর বড়দল ইউনিয়নের বারেকটিলা সংলগ্ন যাদুকাটা নদীতে এই নৌকা ডুবির ঘটনা ঘটে।

এঘটনার প্রত্যক্ষদর্শী নিখোঁজ নৌকার মাঝি হারিছ মিয়ার সহকারী সাত্তার মিয়া জানান, পাহাড়ি ঢলে প্রবল স্রোত থাকার পরেও প্রতিদিনের মত ঘটনার দিন সকালে বের হয়। লাউড়েরগড় এলাকা থেকে ঘটনার দিন দুজন যাত্রী ও খেয়া পারাপারকারি মাঝি হারিছ ও তার সহযোগিতাকারী সাত্তারসহ চারজন ইঞ্জিন চালিত নৌকা নিয়ে বারেকটিলায় আসেন। এসময় যাদুকাটা নদীর মধ্যে গেলেই একটি পাহাড়ি ঢলে একটি বড় গাছ ভেসে আসতে দেখে আর গাছটিকে ধরেও ফেলে। এর মধ্যে নৌকার ইঞ্জিনের তেল শেষ হয়ে যায়। এরপর তারা লাউড়েরগড় বাজারে ফোন দিয়ে একজনকে বলে তেল আনার জন্য। যাদুকাটা নদীতেই আধা ঘণ্টার মত আর তেল আসার জন্য অপেক্ষা করতে থাকে।

এ দিকে প্রচণ্ড পাহাড়ি ঢলের চাপে ধরে রাখা গাছ একদিকে প্রচণ্ড চাপ প্রয়োগ করলে সাথে বাতাস শুরু হলে নৌকায় একদিকে কাত হয়ে ডুবে যায়। তখন হারিছ ও তার সহযোগী সাত্তারসহ দুজন যাত্রী নৌকা থেকে নদীতে ঝাপ দিয়ে কোন রকমে সাতরে পাড়ে উঠতে পারলেও হারিছ মিয়া সাতরে পাড়ে উঠতে পারেনি। এরপর থেকে তিনি নিখোঁজ রয়েছেন।

বড়ঘোফ টিলার স্থানীয় মহিবুর রহমান ও লাউড়েরগড় গ্রামের বাসিন্দা বিল্লাল হোসেন জানান, নিখোঁজ হারিছের সন্ধান এখনও পাওয়া যায়নি। তবে খোঁজাখুঁজি করেছেন সবাই আর যাদুকাটা নদীর ও আশ পাশের এলাকায় লাশ ভেসে উঠবে এই আশার আছেন সবাই। তার পরিবারসহ এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আব্দুল লতিফ তরফদার জানান, ওইদিন ঘটনাটি শুনার পর ঘটনা স্থলে পুলিশ পাঠানো হয়। ফায়ার সার্ভিসকেও জানানো হয়। কিন্তু হারিছের লাশ পাওয়া যায়নি। এখনও নিখোঁজ রয়েছে হারিছ। আমাদের পক্ষ থেকে সবাত্মক চেষ্টা অব্যাহত আছে।

আপনার মন্তব্য

আলোচিত