নিজস্ব প্রতিবেদক

১৭ জুন, ২০২১ ১৬:১৫

সিলেট-৩ আসনে উপনির্বাচন: ২ প্রার্থীর মনোনয়ন বাতিল

সিলেট-৩ আসনে উপনির্বাচনে মনোনয়ন জমা দেওয়া দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। বৃহস্পতিবার (১৭ জুন) যাচাই-বাছাই শেষে স্বতন্ত্র প্রার্থী শেখ জাহেদুর রহমান মাসুম ও ফাহমিদা হোসেন লোমার প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন।

দাখিলকৃত মনোনয়নে ভোটারদের তথ্য যথাযথ না পাওয়ায় দুজনের প্রার্থিতা বাতিল করা হয়েছে বলে জানান সিলেট জেলা নির্বাচন কর্মকর্তা ইসরাইল হোসেন।

তবে এই আসনের অপর ৪ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

মনোনয়ন বৈধ হওয়া প্রার্থীরা হলেন- জানা যায়, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুর রহমান হাবিব, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী আতিকুর রহমান আতিক, স্বতন্ত্র প্রার্থী হওয়া বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য শফি আহমেদ চৌধুরী ও জুনায়েদ মোহাম্মদ মিয়া।

নির্বাচন কর্মকর্তা ইসরাইল হোসেন বলেন, এবারের নির্বাচনে ৬ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। মনোনয়ন যাচাই-বাছাই শেষে বৃহস্পতিবার ৪ জনের মনোনয়ন বৈধ ও ২ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। তবে তারা প্রার্থিতা ফিরে পেতে আপিল করতে পারবেন।

তিনি জানান, শেখ জাহেদুর রহমান মাসুম নামের এক প্রার্থী মনোনয়ন পত্রে মোট ভোটারের এক শতাংশ ভোটারের কোন তথ্য দেননি। আর ফাহমিদা হোসেন লোমা’র দাখিলকৃত মনোনয়ন পত্রে মোট ভোটারের এক শতাংশ ভোটারের তথ্য দিলেও তা যাচাই-বাছাই করে সঠিক না পাওয়ায় তার মনোনয়ন বাতিল করা হয়েছে। তফসিল অনুযায়ী আগামী ২৪ জুন প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।

২৮ জুলাই এ আসনে ভোটগ্রহণ হবে।

আপনার মন্তব্য

আলোচিত